ফের বঙ্গোপসাগরে নিম্নচাপ, দেখুন একনজরে

0 0
Read Time:3 Minute, 9 Second

নিউজ ডেস্ক:: প্রবল বৃষ্টি না হলেও বিক্ষিপ্ত বৃষ্টিতে আজ সারাদিনই ভিজবে রাজ্য। আগামী কয়েক ঘণ্টায় উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতা, বাঁকুড়া, পুরুলিয়া এবং পূর্ব মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত হয়ে সুস্পষ্ট গভীর নিম্নচাপে পরিণত হয়েছে।

পশ্চিমের চার পাঁচটি জেলায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে আলিপুর আবহাওয়া দফতরের তরফে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আজ  বিক্ষিপ্তভাবে কয়েক দফা ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। দীঘা, মন্দারমনি, তাজপুর, বকখালি ও সাগরদ্বীপে সমুদ্র সংলগ্ন এলাকায় সতর্কতা জারি রয়েছে।

উল্লেখ্য,পশ্চিমের চার জেলায় আজ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বাকি জেলাতে আজ মূলত মেঘলা আকাশ থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের ফের বৃষ্টি বাড়বে শনিবার থেকে। শনিবারে উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে।

রবিবার ভারী বৃষ্টি সঙ্গে ঝোড়ো হওয়ার সম্ভাবনা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। তবে উত্তরবঙ্গে ভারী বা অতি ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।  দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের করে নিচের দিকের জেলাগুলিতে দিনের তাপমাত্রা কিছুটা বাড়বে। শনি ও রবিবার বৃষ্টি কিছুটা বাড়তে পারে উত্তরবঙ্গের জেলাতে, জানান হয়েছে হাওয়া অফিসের তরফে। 

এছাড়াও মৌসম ভবনের তরফে বলা হয়েছে, বঙ্গোপসাগরের নিম্নচাপ অনেকটাই সরে মধ্য প্রদেশের এলাকায় অবস্থান করছে। আরও একটি নিম্নচাপ রয়েছে আরব সাগরের সৌরাষ্ট্র ও উত্তর-পূর্ব আরব সাগর সংলগ্ন এলাকায় রয়েছে। সেটি আরও ঘনীভূত হবে এবং পশ্চিম দিকে অগ্রসর হবে আগামী ২৪ ঘন্টায়, এমনটাই পূর্বাভাস।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!