প্রথা ভেঙে আদিবাসী নৃত্যে পা মেলালেন মমতা

0 0
Read Time:3 Minute, 43 Second

নিউজ ডেস্ক::সাধারণ মানুষের উপস্থিতিতে রেড রোডে স্বাধীনতা দিবস (Independence Day) উদযাপন।

দু-বছর পরে হওয়া এই অনুষ্ঠানে পুলিশ মেমোরিয়ালে শ্রদ্ধা জানিয়ে রেড রোডে জাতীয় পতাকা উত্তোলন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata banerjee)। মুখ্যমন্ত্রীকে সেখানে গার্ড অফ অনার দেওয়া হয়। পাশাপাশি হেলিকপ্টার থেকে পুষ্প বৃষ্টিও করা হয়। ছিল ট্যাবলো প্রদর্শনী। মুখ্যমন্ত্রীকে সেখানে আদিবাসী নৃত্যশিল্পীদের সঙ্গে পা মেলাতে দেখা যায়।

স্বাধীনতা দিবসে টুইট করে মুখ্যমন্ত্রী পূর্বপুরুষদের আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেছেন, তাঁরাই দেশকে স্বাধীনতার দিকে পরিচালিত করেছিলেন। তিনি বলেছেন, দেশের জনগণকে অবশ্যই তাঁদের পবিত্র উত্তরাধিকার রক্ষা করতে হবে এবং গণতান্ত্রিক মূল্যবোধ ও জনগণের অধিকারের মর্যাদা অখু্ণ্ণ রাখতে হবে।
ভবিষ্যত প্রজন্মের আশা আকাঙ্খাকে হৃদয়ে রাখার কথাও বলেছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি সব দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

পুলিশ মেমোরিয়ালে শ্রদ্ধা জানিয়ে এদিনের অনুষ্ঠান শুরু করেন মুখ্যমন্ত্রী। অনুষ্ঠানে পুলিশ আধিকারিকদের পদ তুলে দেন মুখ্যমন্ত্রী।মুখ্যমন্ত্রী পুলিশ পদক তুলে দেন ডিজিপি মনোজ মালব্য, আর রাজশেখরণ এবং প্রবীণ ত্রিপাঠীকে। উল্লেখযোগ্য কাজের জন্য স্বীকৃতি দেওয়া হয় অলোক রাজোরিয়া, রশিদ মুনির খান, আভারু রবীন্দ্রনাথ, রাজেশ কুমার, রূপেশ কুমার, আকাশ মাধারিয়া, জয়িতা বসুএবং কামনাশিস সেনকে।

এদিন ট্যাবলো প্রদর্শনীর সময় মুখ্যমন্ত্রী গলায় স্তোত্র পাঠ শোনা যায়। পতাকা উত্তোলনের সময় আকাশ থেকে হেলিকপ্টার পুষ্প বৃষ্টি করে। হয় বর্ণাঢ্য কুচকাওয়াজ। এদিন লক্ষ্মীর ভাণ্ডারের মতো রাজ্যের বিভিন্ন সফল প্রকল্পের সঙ্গে ছিল দুর্গাপুজোর কুচকাওয়াজও।

এদিন রেডরোডে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে সব থেকে বড় বিষয় ছিল আদিবাসী নৃত্যে মুখ্যমন্ত্রী পা মেলনো। আদিবাসী নৃত্য পরিবেশনের সময় মাদলের তালে নৃত্য শিল্পীদের গাত ধরে তাল মেলান মমতা বন্দ্যোপাধ্যায়। একটা সময়ে মুখ্যমন্ত্রী পাশে চলে যানমন্ত্রী বিরবাহা হাঁসদাও। আদিবাসী সংস্কৃতিকে সম্মান জানাতেই মুখ্যমন্ত্রী মঞ্চ থেকে সোজা নেমে আসেন রেডরোডে। বেশ কিছুক্ষণ নৃত্যের তালে তাল মিলিয়ে মুখ্যমন্ত্রী ফিরে যান মঞ্চে। সব মিলিয়ে দুবছর পরে রেড রোডের অনুষ্ঠান ছিল জমজমাট

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!