রপ্তানিযোগ্য পণ্যের সংখ্যা বাড়ানো হবে বললেন কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা

0 0
Read Time:2 Minute, 3 Second

নিউজ ডেস্ক:: কোন একটি দেশের অর্থনৈতিক বুনিয়াদকে সুদৃঢ় করতে আমদানী এবং রপ্তানি বাণিজ্য একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। সেই লক্ষ্যেই ভারত এবং বাংলাদেশ সরকারের মাধ্যমে একটি চুক্তি ও স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী ভারতের বিভিন্ন রাজ্যের পণ্য যেমন বাংলাদেশের রপ্তানি হয় তেমনিভাবে বাংলাদেশের বিভিন্ন পণ্য ও ভারত আমদানী করে।
এরই অঙ্গ হিসেবে বর্তমানে উত্তর-পূর্ব ভারতের ছোট্ট পার্বত্য ত্রিপুরা রাজ্য থেকে ২৫ টি পণ্য বাংলাদেশে রপ্তানি হয়ে আসছে। বাংলাদেশের বেশ কিছু পণ্য সামগ্রী ত্রিপুরায় আসছে। তবে ত্রিপুরা থেকে যে ২৫টি পণ্য বাংলাদেশে রপ্তানি করা হয় তা যাতে ৫০ টি করা হয় এ ব্যাপারে শীঘ্রই উদ্যোগ গ্রহণ করবে ত্রিপুরা সরকার।

সিপাহীজলা ত্রিপুরা জেলা সোনামুড়ার শ্রীমন্তপুর আইসিপিতে দাঁড়িয়ে একথা বললেন কেন্দ্রীয় সামাজিক ন্যায় ও ক্ষমতায়ন মন্ত্রকের প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক। আজ পশ্চিমবঙ্গের হলদিয়া বন্দর হয়ে বাংলাদেশের চিটাগাঙ ও মঙলা বন্দরের মাধ্যমে ট্রানজিট কার্গোর ট্রায়াল রানের মাধ্যমে যে পন্য সামগ্রী সিপাহীজলা ত্রিপুরা জেলা সোনামুড়া শ্রীমন্তপুর আইসিপিতে আসে এই উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে একথা জানান কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!