সবুজ ঝড় অব্যাহত

0 0
Read Time:3 Minute, 48 Second

নিউজ ডেস্ক::রাজ্যের দুটি পুরসভায় উপনির্বাচন হয় গত ২১ আগস্ট। বুধবার গণনা শেষে আসানসোল পুর উপনির্বাচনে জয়ের ধারা বজায় রাখল ঘাসফুল শিবির। এই উপনির্বাচনেও শোচনীয় ফল বিজেপির। অন্যদিকে, তৃণমূলের পরই দ্বিতীয় স্থানে সিপিএম।মধ্যে তৃণমূল প্রার্থী, সিপিএম প্রার্থী, বিজেপি প্রার্থী এবং কংগ্রেস প্রার্থীর প্রাপ্ত ভোট যথাক্রমে ৬৬৮৩, ১২০৬, ৪৮৫ এবং ৮৩।
জানা গিয়েছে, গণনার শুরু থেকেই প্রথমে ছিল তৃণমূল এবং দ্বিতীয় স্থানে ছিল বামেরা। আসানসোল পুরনির্বাচনে মোট ভোট পড়েছে ৮ হাজার ৪৫৭ টি। মহকুমাশাসকের কার্যালয়ে বুধবার গণনা হয়।
আসানসোল পুরনিগমের ৬ নং ওয়ার্ডে উপনির্বাচনের গণনা হয় বুধবার। এই গণনা হয় আসানসোলের মহকুমাশাসকের কার্যালয়ে হওয়া গণনা কেন্দ্রে। বুধবার সকাল আটটা থেকে গননা শুরু হয়। ৬ নং ওয়ার্ডের ১৪ টি ১৪ টি ইভিএমে গত রবিবার ভোট নেওয়া হয়। মোট ভোটার ছিলেন ১০ হাজার ৬ জন। তার মধ্যে ৮২. ৬৪ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। রবিবার সন্ধ্যার পর ইভিএমগুলি আসানসোলের মহকুমাশাসকের কার্যালয়ে হওয়া স্ট্রং রুমে কড়া নিরাপত্তায় রাখা হয়েছিল।
আসানসোলের মহকুমাশাসক তথা এই উপনির্বাচনের এমআরও বা মিউনিসিপ্যাল রিটার্নিং অফিসার অভিঞ্জান পাঁজা এদিন বলেন, সকাল আটটায় দুটি টেবিলে ১৪ টি ইভিএমের গণনা করা হয়।
প্রসঙ্গতঃ, আসানসোল পুরনিগমের মেয়র পদে থাকা বিধান উপাধ্যায় এই ৬ নং ওয়ার্ডে তৃনমুল কংগ্রেসের প্রার্থী হন। বাকি তিন বিরোধী দলের প্রার্থীরা হন বিজেপির শ্রীদীপ চক্রবর্তী, সিপিএমের শুভাশীষ মন্ডল ও কংগ্রেসের সোমনাথ চট্টোপাধ্যায়। গত ফেব্রুয়ারি মাসে বিধান উপাধ্যায়কে যখন তৃনমুল কংগ্রেসের তরফের আসানসোলের মেয়র করা হয়। তখন তিনি কাউন্সিলর ছিলেন না। ৬ মাসের মধ্যে অর্থাৎ এই আগষ্ট মাসের মধ্যে বিধানকে কোন ওয়ার্ড থেকে জিতে কাউন্সিলর হতে হত। নয়তো তাকে মেয়র পদ থেকে ইস্তফা দিতে হত। সেই কারণে এই বছরের শুরুতে হওয়া পুরভোটে জিতে ৬ নং ওয়ার্ডের তৃনমুল কংগ্রেসের কাউন্সিলর সঞ্জয় বন্দোপাধ্যায়কে পদত্যাগ করতে হয়।
প্রসঙ্গতঃ, ২০১৪ সালের লোকসভা নির্বাচন ও ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে সিপিএম, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি এবং ২০২১ সালের বিধান সভা নির্বাচনে তৃনমুল কংগ্রেস জামুড়িয়া এলাকার ৬ নং ওয়ার্ডে এগিয়ে ছিলো। গত পুর ভোটে এই ওয়ার্ড থেকে তৃনমুল কংগ্রেস, সিপিএম ও বিজেপি পেয়েছিলো যথাক্রমে ৬২৮১, ১১৬৫ ও ৪৫৪ টি ভোট।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!