কোহলি প্রসঙ্গে মুখ খুললেন পন্টিং

0 0
Read Time:3 Minute, 43 Second

নিউজ ডেস্ক::এশিয়া কাপে ভারতীয় দলে ফেরা বিরাট কোহলি দীর্ঘ বেশ কয়েক বছর খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। কোহলির থেকে যেমনটা প্রত্যাশা করেন ক্রিকেটপ্রেমীরা সেই রকম পারফরম্যান্স করতে ব্যর্থ কোহলি। শতরান পাননি তিন বছর হতে চলল। রান না পাওয়ায় অবসাদ যে তাঁকে গ্রাস করছিল সেই বিষয় দুবাইয়ে উড়ে যাওয়ার আগে একটি সাক্ষাৎকারে বলেছিলেন কোহলি। তবে, বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং আশা করেন অস্ট্রেলিয়ায় বিরাট কোহলিকে সেরা ফর্মে পাওয়া যাবে।

এশিয়া কাপে খেলার জন্য দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরশাহীতে উড়ে যাওয়ার আগে কোহলি জানিয়েছেন, একটা সময় কিচ্ছুই ভাল লাগছিল না তাঁর। প্রায় এক মাস ব্যাট ছুঁয়েও দেখেননি। মানসিক ভাবে দুর্বল হয়ে পড়েছিলেন।

বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ার অধিনায়ক রিকি পন্টিং প্রশংসা করেছেন বিরাট কোহলির মানসিক অবস্থার কথা প্রকাশ্যে বলার জন্য। পন্টিং বলেছেন, ‘কোহলির কথা শুনে মনে হচ্ছিল ও নিজেকে একটা অন্ধকার ঘরের মধ্যে আটকে রেখেছিল। কিন্তু মনের ভিতরের কথা সবার সঙ্গে ভাগ করে নেওয়ার ফলে ওকে অনেক বেশি ফুরফুরে লাগছে। যখন কোহলির মতো কোনও ব্যাটারের খারাপ সময় যায় তখন তার মানসিক অবস্থা এ রকম হতেই পারে। তখন সব কিছু অনেক কঠিন মনে হয়। কিন্তু কোহলি সেখান থেকে বেরিয়ে আসার চেষ্টা করছে। আমার বিশ্বাস ও পারবে।’

রিকি পন্টিং আশা করেন বিশ্বকাপে বিরাট কোহলিকে নিজের চেনা ছন্দে পাওয়া যাবে। আইসিসি রিভিউ অনুষ্ঠানে পন্টিং বলেছেন, ‘আমি চাই অস্ট্রেলিয়ায় এসে কোহলি অনেক রান করুক। টুর্নামেন্টের অন্যতম লিডিং ক্রিকেটার হোক। তবে, পাশাপাশি এটাও যেন হয় যাতে ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বেশি রান না পায়।’ পাশাপাশি খারাপ সময়ে কোহলির বিশ্রাম নেওয়ার সিদ্ধান্তকে সমর্থন জানিয়ে পন্টিং বলেছেন, ‘মাঝেমধ্যে নিজেকে সময় দেওয়া উচিত। কোথায় ভুল হচ্ছে, কেন ভুল হচ্ছে, সে সব না ভেবে অন্য দিকে মন দেওয়া উচিত। এটা চাপ অনেকটা কমে যায় এবং মন অনেক ফুরফুরে হয়। ঠান্ডা মাথায় ক্রিকেট খেলতে নামা যায়।’

এশিয়া কাপে বিরাট কোহলির পারফরম্যান্সে ফর্মে ফেরার ইঙ্গিত রয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে ৩৫ রানের ইনিংস খেলেছেন কোহলি। তাঁর প্রতিটা শটের মধ্যেই ছিল আত্মবিশ্বাসের ছোঁয়া। হংকং-এর বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে অর্ধ-শতরান করেন কোহলি। হংকং-এর বিরুদ্ধে অপরাজিত ৫৯ রানের ইনিংস খেলেন কোহলি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!