রক্ষাকবচ পাবেন কি অভিষেক?

0 0
Read Time:3 Minute, 56 Second

নিউজ ডেস্ক::আজই সুপ্রিমকোর্টে হাইভোল্টেজ মামলার শুনানি। কয়লাকাণ্ডে সুপ্রিমকোর্টে কি রক্ষাকবচের মেয়াদ বাড়বে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সেদিকে তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল। কারণ এর আগে ৫ তারিখ পর্যন্ত সুপ্রিম কোর্টে রক্ষা কবচ দিয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। আজই শেষ হচ্ছে সেই মেয়াদ। এদিকে কয়লাকাণ্ডে আজ ইডির জেরার মুখে পড়তে চলেছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা।

আজ সুপ্রিম কোর্টে কয়লাকাণ্ডের শুনানি। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আবেদনের প্রেক্ষিতে আজ শুনানি হওয়ার কথা। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দুটি মামলার শুনানির রায় দেবে সুপ্রিম কোর্ট। একটি রক্ষাকবচের মেয়াদ বাড়ানোর আবেদন আরেকটি চিকিৎসার জন্য দুবাই যাওয়ার অনুমতি চেয়েছেন অভিষেক এই দুটি মামলার শুনািন রয়েছে আজ। প্রসঙ্গত উল্লেখ্য এর আগের শুনািনতে ৫ সেপ্টেম্বর পর্যন্ত রক্ষাকবচ পেয়েছিলেন অভিষেক। ৫ সেপ্টেম্বর পর্যন্ত বড় কিছু করা যাবে না অভিষেকের বিরুদ্ধে নির্দেশ দিয়েছিল সুপ্রিমকোর্ট। তাই আজ সুপ্রিমকোর্ট কী নির্দেশ দেয় েসদিকে তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।

দুবাইয়ে চিকিৎসা করাতে যাওয়ার অনুমতি চেয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। টিএমসি সাংসদের সেই আবেদনও শুনবে সুপ্রিমকোর্ট। সুপ্রিম কোর্টের বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে শুনানি রয়েছে আজ। এদিকে আবার অভিষেকের হয়ে সুপ্রিম কোর্টে সওয়াল করছেন কপিল সিবল। অন্যদিকে ইডির আইনজীবী কোমর কষেছেন। প্রসঙ্গত উল্লে সুপ্রিম কোর্টের নির্দেশের পরেই কলকাতায় অভিষেক বন্দ্যেপাধ্যায়কে জেরা করতে বাধ্য হয়েছে ইডি।
২ সেপ্টেম্বর অভিষেককে ৮ ঘণ্টা জেরা করছে ইডি।

আজ আবার অভিষেক বন্দ্যেপাধ্যয়ের শ্যালিকা মেনকাকে জেরা করতে চলেছে ইডি। আগে দিল্লিতে তাঁকে তলব করা হয়েছিল। তাতে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে আবেদন করেন মেনকা। হাইকোর্টের নির্দেশে শেষে কলকাতাতেই তাঁকে জেরা করতে চলেছে ইডি। আজ সকাল ১১টা নাগাদ তাঁর হাজিরা দেওয়ার কথা রয়েছে। তিনি হাজিরা দেন কিনা সেদিকে তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।

রাজ্য জুড়ে একাধিক জায়গায় সিবিআই তৎপরতা শুরু হয়েছে। কয়লাকাণ্ডে অনুব্রত মণ্ডলকে গ্রেফতারের পর একের পর তল্লাশি অভিযান চালিয়েছে ইডি সিবিআই। ইডির েজরা থেকে বেরিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছিলেন শুভেন্দু অধিকারীর সঙ্গে যোগাযোগ রয়েছে এনামূলের। আট মাস আগেও ফোনে শুভেন্দুর সঙ্গে কথা হয়ছিল শুভেন্দুর তার অডিও রেকর্ড রয়েছে তাঁর কাছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!