বিধানসভার পিএসসির সদস্য পদের জন্য মনোনয়ন জমা দিলেন মুকুল রায়

0 0
Read Time:2 Minute, 26 Second

নিউজ ডেস্ক: সম্প্রতি বিজেপির হাত ছেড়ে তৃণমূলে যোগদান করেছেন মুকুল রায়। যদিও এখনও তিনি খাতায়-কলমে বিজেপির বিধায়ক। এরইমধ্যে জানা যাচ্ছে যে, বিধানসভার অত্যন্ত গুরুত্বপূর্ণ পদ পাবলিক অ্যাকাউন্টস কমিটি (পিএসি) সদস্য হিসেবে মনোনয়ন জমা দিচ্ছেন মুকুল রায়। বিধানসভার পিএসি এর
চেয়ারম্যান স্থির করার আগে কমিটির সদস্য কারা হবেন, তা ঠিক হয়। পিএসি-র মোট সদস্য সংখ্যা ২০ জন। এরমধ্যে সরকার পক্ষের থাকেন ১৩ জন ও বিরোধী পক্ষের ৭ জন। এখন সরকার বা বিরোধী দল বিজেপির তালিকা ছাড়াও মুকুল রায় আজ বেলা ৩ টের সময় পিএসসি সদস্য হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। সূত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে, বিধানসভার সচিবের কাছে জমা পড়েছে আলাদা একটি নাম। পিএসসি সদস্য হিসেবে যে ২০ জন এর নাম বিধানসভায় জমা পড়ে, প্রধানত তারাই পিএসসির সদস্য হন। তার থেকে বেশি নাম জমা পড়লে ভোটাভুটি শুরু হয়। পিএসি-র চেয়ারম্যান কে হবেন, তা নিয়ে সিদ্ধান্ত নেয় অধ্যক্ষ।

উল্লেখ্য, মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ এর জন্য ইতিমধ্যেই তোড়জোড় শুরু করেছিলেন শুভেন্দু অধিকারী। অধ্যক্ষকে এই বিষয়ে চিঠিও দিয়েছিলেন তিনি। এবার বিধানসভায় পিএসসি সদস্যপদের জন্য তৃণমূলের কোন বিধায়ক এর প্রস্তাব থাকলে বিজেপি বিষয়টি আরও জোরদার হত। সূত্রের খবর, মুকুলের মনোনয়নে শাসক দলের বাইরে দুই বিধায়কের সই থাকছে। যার মধ্যে একজন তৃণমূল বিধায়ক, অন্য আরেকজন বিজেপির বিধায়ক। অর্থাৎ পিএসসির সদস্য নির্বাচন নিয়ে দুই দলের মধ্যে চলবে হাড্ডাহাড্ডি লড়াই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!