প্ৰতিবাদে পথে ‘বাংলা পক্ষ’

0 0
Read Time:2 Minute, 44 Second

নিউজ ডেস্ক::বাঙালিদের সমস্যার স্থায়ী সমাধানকল্পে একটি অরাজনৈতিক সংগঠন ‘বাংলা পক্ষ।’এই বাংলা পক্ষের পক্ষ থেকে গতকাল নন্দন চত্তরে একটি প্রতিবার ও আলোচনা সভা করা হয়।একটি পথসভাও করা হয়।


সভার মূল বিষয় তিস্তা জল বন্টন চুক্তি বাতিল করা ও বাংলা দেশে হিন্দু বাঙালিদের উপর অত্যাচার বন্ধ করা।এই দুটি বিষয়ের প্ৰতিবাদে শ্লোগান ‘শেখ হাসিনার ভারত সফর বাতিল করতে হবার।’
ওই প্রতিবাদী সভায় প্রায় প্রতি জেলা থেকেই সম্পাদকেরা ও কেন্দ্রীয় কমিটির সকলেই প্রায় উপস্থিত ছিলেন।উপস্থিত ছিলেন বাংলা পক্ষের সাধারণ সম্পাদক অধ্যাপক গর্গ চট্টোপাধ্যায়, বাংলা পক্ষের শীর্ষ পরিষদ সদস্য কৌশিক মাইতি।এ ছাড়াও বিভিন্ন জেলা সম্পাদকেরা উপস্থিত ছিলেন।

যেমন -অরবিন্দ চ্যাটার্জী, ইমতিয়াজ আহমেদ,জয়দীপ দে, প্রবাল চক্রবর্তী, দেবাশিস মজুমদার সহ অনেকেই।গর্গ চট্টোপাধ্যায় বলেন,গত বছর পুজোর সময় বাংলাদেশে হিন্দু বাঙালিদের উপর যে নির্মম অত্যাচার নেমে আসে তার প্ৰতিবাদে শেখ হাসিনাকে বয়কট করা উচিত।তাঁর বক্তব্য কেন বিজেপির রাজ্য নেতৃত্ব দিল্লিতে গিয়ে এর প্রতিবাদ করছে না?তিনি বলেন,তিস্তা চুক্তি হলে উত্তর বঙ্গের জেলাগুলো শুকিয়ে যাবে।বাংলাদেশ সরকার ভারতের সাহায্যে পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র তৈরি করবে আর ওদের দেশে হিন্দু বাঙালিদের উপর অত্যাচার করবে,তা হতে পারে না।


কৌশিক মাইতি বলেন,বহু কম্পানি কলকাতা বন্দরকে এড়িয়ে বাংলাদেশের চট্টগ্রাম বন্দর ব্যবহার করছে।এতে সাহায্য করছে কেন্দ্রীয় সরকার।
সামগ্রিকভাবে এই প্রতিবাদীদের বক্তব্য, বিজেপি মোটেই হিন্দু বাঙালিদের পক্ষে নয়।গুজরাটি নেতা নিজের স্বার্থে যা করার করছে,কিন্তু তা আসলে অতিরিক্ত বাংলাদেশ প্রেম।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!