পরিবহন ব্যবসায়ী নিসার খানের বাড়ি থেকে বিপুল টাকা বাজেয়াপ্ত – ইডি

0 0
Read Time:2 Minute, 50 Second

নিউজ ডেস্ক::আজ সকালে CGO কমপ্লেক্স থেকে বিপুল কেন্দ্রীয় বাহিনী সঙ্গে নিয়ে কোলকাতার তিনটে বাড়িতে ইডির আধিকারিকের হানা দেন।গার্ডেররিচ,পার্কস্ট্রিট ও মেমিনপুরে হানা দেন।তল্লাশি চালান এক আইনজীবী ও একনজ পরিবহন ব্যবসায়ীর অফিস ও ফ্ল্যাটে।সূত্রের খবর ওই পরিবহন ব্যবসায়ীর ফ্ল্যাট খাটের তলা থেকে বিপুল টাকা উদ্ধার হয়।সবই ৫০০ ও ২০০০ টাকার নোট।ইডি সূত্রে খবর তারা ব্যাঙ্কের কাছে অনুরোধ করেছে টাকা গোনার মেশিন আনতে।তার পরেই ওই টাকা গোনা শুরু হবে।


ইডির আধিকারীকেরা ৩৪ নম্বর ম্যাকলয়েড স্ট্রিটের এক আইনজীবীর বাড়িতে হানা দেন।পরে ওই বাড়ির নিচেই ‘এডভোকেট’ লেখা একটা গাড়ি থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ খাম উদ্ধার করে।প্রায় একই সঙ্গে ইডির আধিকারীকেরা পরিবহন ব্যবসায়ী নিসার খানের বাড়িতেও হানা দেয়।নিসার খান প্রথমে ইডির আধিকারিকদের বিভ্রান্ত করার চেষ্টা করে।পড়ে দোতলার একটি খাতের তলায় ট্রাঙ্কের মধ্যে একটা প্লাস্টিকে প্যাকেটের মধ্যে ওই বিপুল টাকা পাওয়া যায়।।আধিকারিকদের সঙ্গে দুজন মহিলা আধিকারীও ছিলেন।

নিসার খানের বাড়ি থেকেই বিপুল টাকা উদ্ধার হয়।ওই টাকার হিসাব বাড়ির লোকেরা দিতে পারে নি।ইডি ওই টাকা বাজেয়াপ্ত করে।
এই সপ্তাহে ইডির হানা অনেক বেড়ে গেছে।গোপন সূত্রে খবর পায়ের এই সপ্তাহে তারা অনেক মানুষকে জিজ্ঞাসাবাদ করে ও বিভিন্ন জায়গায় হানা দেওয়া শুরু করে।

ইডি সূত্রে জানা যায় নিসার খানের বাড়ি থেকে উদ্ধার হওয়া ওই বিপুল টাকা অবৈধ টাকা।এবার তাকে জিজ্ঞাসাবাদ করে সেই টাকার উৎস জানার চেষ্টা করবে ইডি।
ইডির এই অতি তৎপরতা নিয়ে বিভিন্ন দলের প্রতিনিধিরা বেশ অবাক।তবে শাসকদল আগের মতোই বলছেন,রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হয়ে ইডি ও সিবিআইয়ের এই তৎপরতা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!