তৃণমূল নেতা রাজু সাহানির বিদেশের ব্যবসার বিষয়ে জানতে ইন্টারপোলের দ্বারস্থ সিবিআই

0 0
Read Time:3 Minute, 19 Second

নিউজ ডেস্ক::হালিশহরের পুরপ্রধান তথা তৃণমূল নেতা রাজু সাহানির সম্পত্তির তথ্য পেতে ইন্টারপোলের সাহায্য চাইল সিবিআই। ইতিমধ্যে তৃণমূল নেতাকে কয়েক দফায় জেরা করেছে সিবিআই। বৃহস্পতিবার আদালতে তোলা হয় রাজুকে। সেখানে সিবিআইয়ের তরফে জামিনের আবেদনের তীব্র বিরোধীতা করা হয়।

দীর্ঘ সওয়াল জবাব শেষে রাজু সাহানিকে ফের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আসানসোল সিজিএম আদালত। বর্ধমান সন্মার্গ চিটফান্ড কাণ্ডের তদন্ত করছে সিবিআই। এই মামলাতেই তৃণমূল নেতা রাজু সাহানির গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এমনকি তাঁর বাড়ি এবং গেস্ট হাউসেও হানা দেন তদন্তকারীরা।

আর সেখান থেকে কোটি কোটি টাকা নগদ উদ্ধার করে তদন্তকারী সংস্থা। এমনকি রাজু সাহানির কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্রও উদ্ধার করেন তদন্তকারীরা। যদিও সেটি স্থানীয় থানায় সিবিআইয়ের তরফে জমা দেওয়া হয়েছে। অন্যদিকে বিদেশের একাধিক ব্যাঙ্কে বেশ কয়েকটি অ্যাকাউন্টও পায়।

শুধু তাই নয়, বেশ কিছু সংস্থার খোঁজও পান তদন্তকারী আধিকারিকরা। থাইল্যান্ড, হংকং ও ব্যাংককে এনজিও কাজ করে বলেও এদিন আদালতকে তিথ্য দেয় সিবিআই। শুধু তাই নয়, তৃণমূল নেতার যাবতীয় বিদেশি অ্যাকাউন্টের তথ্য ইন্টারপোলকে দেওয়া হয়েছে বলেও আদালতকে জানায় সিবিআই।
যদিও এই বিষয়ে তিথ্য সময় লাগবে বলে জানানো হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। এই সমস্ত বিদেশের অ্যাকাউন্টে চিটফান্ডের টাকা গিয়েছে কিনা সেটা এই মুহূর্তে খপতিয়ে দেখছে সিবিআই। শুধু তাই নয়, আমানতকারীদের টাকা বিদেশে পাঠানো হয়েছে কিনা সেটাও খতিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা করছে বলে জানা যাচ্ছে।

যদিও তদন্তকারী সংস্থার অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল নেতার আইনজীবী। তাঁর পালটা দাবি, রাজু একজন ডিরেক্টর ওই এনজিওর। কিন্তু চিটফান্ডের সঙ্গে যোগাযোগ নেই বলেই দাবি আইনজীবীর।
অন্যদিকে চিটফান্ড কাণ্ডের মূল অভিযুক্ত সৌম্যরূপ ভৌমিককে এদিন ফেরার হিসাবে ঘোষণা করা হয়েছে। তবে তাঁর খোঁজে বিভিন্ন জায়গাতে তল্লাশি চালানো হচ্ছে বলেও খবর। এমনকি মোবাইল ট্র্যাক করা হচ্ছে বলেও খবর।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!