বিরোধী সমাবেশের ডাক তেজস্বী যাদবের

0 0
Read Time:4 Minute, 12 Second

নিউজ ডেস্ক::আরজেডি নেতা তথা বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব নতুন করে বিজেপিকে আক্রমণ করেন। আস্তে আস্তে এনডিএ জোট থেকে বিভিন্ন দলগুলো বেরিয়ে যাচ্ছে। ইতিমধ্যে জেডিইউ, আাকালি দল, শিবসেনা এনডিএ ছেড়ে বেরিয়ে গিয়েছে। গতকাল তিনি বিজেপির বিরুদ্ধে মিথ্যা প্রতিশ্রুতি দেওয়ার অভিযোগ করেছেন।

প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী দেবী লালের জন্মবার্ষিকী উপলক্ষে একটি INLD সমাবেশে বক্তব্য রাখার সময় তেজস্বী যাদব বলেন, বিজেপি একটা মিথ্যাবাদী দল। সব সময় মিথ্যা প্রতিশ্রুতি দেয়। তিনি অভিযোগ করেন, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পূর্ণিয়ায় একটি বিমানবন্দর তৈরির কথা বলেছিলেন। সেই প্রতিশ্রুতি এখনও পূর্ণ হয়। অমিত শাহ রাজ্যের মানুষকে মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছিলেন।

নীতীশ কুমার সম্প্রতি বিজেপি জোট থেকে বেরিয়ে আসেন। তিনি আরজেডি ও কংগ্রেসের সঙ্গে জোট বাঁধেন। নীতিশ কুমার দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে সমস্ত অবিজেপি দলগুলো ২০২৪ সালের লোকসভা নির্বাচনে একত্রিত হওয়ার আহ্বান জানান। তৃতীয় ফ্রন্টের ডাক দিয়েছেন নীতীশ কুমার। হরিয়ানার ইন্ডিয়ান ন্যাশনাল লোকদল বিরোধী নেতাদের লাল সমাবেশে আমন্ত্রণ জানিয়েছে। নীতিশ কুমার, শরদ পাওয়ার, কেসি ত্যাগী, সুখবীর সিং বাদল, সীতারাম ইয়েচুরি, তেজস্বী যাদব, এনসি নেতা ফারুক আবদুল্লাহ এবং শিবসেনার অরবিন্দ সাওয়ান্ত সহ শীর্ষ বিরোধী নেতারা উপস্থিত থাকবেন বলে অনুমান করা যাচ্ছে।

বিরোধী জোট প্রসঙ্গে জেডি(ইউ) নেতা কেসি ত্যাগী বলেন, ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে সমস্ত রাজনৈতির নেতাদের একত্রিত হবে। এই নির্বাচন ঐতিহাসিক একটি নির্বাচন হতে চলেছে। উল্লেখযোগ্যভাবে, বিজেপির সঙ্গে জোট ভাঙার পরেই নীতীশ কুমার বিরোধী দলগুলোকে এক ছাতার নীচে আনার চেষ্টা করছেন। জানা গিয়েছে এই সমাবেশের পরেই দিল্লিতে সোনিয়া গান্ধীর সঙ্গে নীতীশ কুমার দেখা করবেন। আরজেডি সভাপতি লালু প্রসাদ যাদবও এই বৈঠকে নীতীশ কুমারের সঙ্গে যোগ দেবেন বলে জানা গিয়েছে।

আইএনএলডি নেতা এবং হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ওম প্রকাশ চৌতালা এই বৈঠকে যোগ দেওয়ার জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও এবং টিডিপির চন্দ্রবাবু নাইডু সহ আরও বেশ কয়েকটি আঞ্চলিক প্রবীণ রাজনৈতিক নেতাদের আমন্ত্রণ জানিয়েছেন বলে জানা গিয়েছে। এই বৈঠকে সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানা গিয়েছে। বিরোধী জোট নিয়ে আলোচনা হবে। বিজেপির বিরোধিতা করে আগামী লোকসভা নির্বাচনে ঐক্যবদ্ধ হয়ে অংশ নেওয়ার রূপরেখা এই বৈঠকে তৈরি হবে বলে মনে করা হচ্ছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!