কোলকাতা পুজো কার্নিভাল সংবাদ

0 0
Read Time:2 Minute, 43 Second

নিউজ ডেস্ক::আজ বিকেলে কোলকাতা পুজো কার্নিভাল বেশ আড়ম্বরের সাথে অনুষ্ঠিত হতে চলেছে।সেই অনুষ্ঠানের প্রধান মুখ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
পরপর দুবার করোনার কারণে পুজো কার্নিভাল বন্ধ ছিল।এবার নতুন করে সেজে উঠেছে রেড রোড।
শনিবার বিকেল সাড়ে চারটে থেকে কার্নিভাল শুরু হওয়ার কথা রয়েছে।মুখ্যমন্ত্রী পৌঁছে যাবেন ৪.১৫ মিনিটের মধ্যে। প্রায় চার ঘণ্টা চলতে পারে বলে মত প্রশাসনিক আধিকারিকদের। রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের তরফে সমস্ত অনুষ্ঠানের দায়িত্ব নেওয়া হয়েছে। সূত্রের খবর, কার্নিভালের অনুষ্ঠানে ১৫ হাজারের কাছাকাছি দর্শক থাকতে পারেন। 


প্রথমে ১০০ টি পুজো কমিটি এই কার্নিভালে অংশ নেবার কথা ছিল।পরে জানা যায় কলকাতার ৯৪টি পুজো কমিটির দেবী প্রতিমাকে দেখা যেতে চলেছে এবারের কার্নিভালে। এর মধ্যে কলকাতা পুলিশের আওতাধীন এলাকার ৮১টি ও রাজ্য পুলিশের অধীন এলাকার ১৩টি পুজো থাকবে বলে জানা যাচ্ছে। ইউনেস্কোর ইনট্যানজিবল কালচারাল হেরিটেজ হিউম্যানিটির বা আবহমান ঐতিহ্যের তালিকাভুক্ত হওয়ার এই প্রথম কার্নিভাল। আর সে কারণেই এবারে কার্নিভাল নিয়ে রয়েছে বাড়তি উন্মাদনা।


রেড রোড সহ গোটা ময়দান চত্বরকে ১২টি জোনে ভাগ করা হয়েছে। সূত্রের খবর, রেড রোড সহ গোটা ধর্মতলা চত্বরের ট্রাফিক নিয়ন্ত্রণ করবেন অ্যাডিশনাল সিপি-১ হরিকিশোর কুসুমাকর। কার্নিভাল চত্বরের নিরাপত্তার দায়িত্বে আরো একজন অ্যাডিশনাল পুলিশ আধিকারিক থাকবে।পুরো নিরাপত্তার বেষ্টনীতে মুড়ে ফেলা হয়েছে রেডরোড অঞ্চল।
তবে দশমীর দিন মালবাজারের ঘটনার কারণে এ বছর কার্নিভাল বন্ধ রাখার আবেদন করেছিলেন বিরোধী দলগুলো।কিন্তু প্রশাসন তা শুনে নি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
100 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!