রাজ্য সরকারী কর্মীদের বকেয়া DA কেন্দ্রকে দিতে হবে – দাবি রবীন্দ্রনাথ ঘোষ

0 0
Read Time:2 Minute, 31 Second

নিউজ ডেস্ক::একদিকে আদালতে রাজ্য জানিয়েছে কোনো DA বাকি নেই।অন্য দিকে রাজ্যের এক মন্ত্রী বলছেন বকেয়া DA কেন্দ্রীয় সরকারকে দিতে হবে।


কোচবিহার পুরসভার চেয়ারম্যান তথা উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ শুক্রবার কোচবিহার পৌরসভায় নিজের চেম্বারে রীতিমতো সাংবাদিক বৈঠক করে এই  দাবি করেন।তিনি যুক্তি দিয়ে বলেন, ‘রাজ্য সরকারি কর্মীদের ডিএ নিয়ে কথা উঠছে। আমি এই নিয়ে একটি কথাই বলবো, যে রাজ্য সরকারি কর্মীদের ডিএ কেন্দ্রের দিয়ে দেওয়া উচিত। কারণ, জিএসটি, সেস সহ কেন্দ্রীয় সরকারের যত রকমের ট্যাক্স রয়েছে, সেগুলিতো সবই রাজ্য সরকারের কর্মচারীরাই তুলে দেন। তাহলে কেন্দ্রীয় সরকার ডিএ শুধুমাত্র কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের দেবেন কেন। কেন তারা রাজ্যের সরকারি কর্মচারীদের তা দেবেন না। আর তা না হলে রাজ্য সরকারের কর্মচারীরাই বা কেন তাদের হাতে ট্যাক্স সংগ্রহ করে তুলে দেবে।


রবীন্দ্রনাথ ঘোষের এই কথা জানাজানি হতেই বিভিন্ন মহলে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। যদিও রাজ্যের বিরোধী দল বিজেপি এই নিয়ে রবিবাবুকে কটাক্ষ করতে ছাড়েননি। বিষয়টি নিয়ে বিজেপির জেলা সহ-সভাপতি সঞ্জয় চক্রবর্তী বলেন, ‘সংবিধানের পরিপন্থী কথা বলাটাই রবিবাবুদের অভ্যাস। কেন্দ্রীয় সরকার যে ট্যাক্সটা তুলে নিয়ে যায় তার নির্দিষ্ট পরিমাণ ভাগ যথাসময়ে কেন্দ্রীয় সরকার রাজ্য সরকারগুলিকে প্রদান করে। ফলে সমস্ত কিছু জেনেশুনেও মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়াতে রবিবাবুরা সংবিধান বিরোধী এসব কথা বলে নিস্তার পেতে চাইছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!