একনজরে বাংলার জেলাগুলির আবহাওয়ার পূর্বাভাস

0 0
Read Time:3 Minute, 24 Second

নিউজ ডেস্ক::উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলছে। অন্যদিকে দক্ষিণবঙ্গে বাড়ছে ভ্যাপসা গরম। শরতের শেষে এমন আবহাওয়া বিরল বলেই জানাচ্ছেন অনেকে। দক্ষিণবঙ্গের মানুষজন আপাতত করে এই ভ্যাপসা গরম থেকে রক্ষা পাবেন, তা নিশ্চিত করে বলতে পারছেন না আবহাওয়াবিদরা। রাজ্য থেকে বর্ষা বিদায় কবে সেব্যাপারেও তাঁরা আপাতত কিছু বলতে পারছেন না। দক্ষিণবঙ্গে বর্ষা কমের কারণে এই ভোগান্তি বলেই জানানো হয়েছে আবহওয়া দফতরের তরফে।

এদিন সকালে আবহাওয়া দফতরের পূর্বাভাসে জানানো হয়েছে, আগামী ২৪ ঘন্টা অর্থাৎ ১২ অক্টোবর বুধবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এৎ মধ্যে জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। তবে বুধবার থেকে আবহাওয়ার উন্নতি হবে বলেই জানিয়েছেন আবহাওয়া বিজ্ঞানীরা। বুধবার জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বঙ্গোপসাগর থেকে আসা জলীয় বাষ্পের কারণেই উত্তরবঙ্গের আবহাওয়া এই পরিস্থিতি বলে জানানো হয়েছ আবহাওয়া দপতরের তরফে। বাকি জেলাগুলির কোথাও কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই।

এদিন সকালে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ৪৮ ঘন্টা অর্থাৎ ১৩ অক্টোবর মঙ্গলবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও হাল্কা হৃষ্টি হতে পারে। গত কয়েকদিনের মতো আপাতত দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আপাতত তাপমাত্রার পরিবর্তনের কোনও সম্ভাবনা না থাকলেও আর্দ্রতাজনিত অস্বস্তির আবহাওয়া বজায় থাকবে।

এদিন সকালে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, গত দিন কয়েকের মতোও কলকাতা ও আপপাশের এলাকার আকাশ অংশত মেঘলা থাকার সম্ভাবনা। তবে কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৪ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯০ শতাংশ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!