পাকিস্তান প্রধানমন্ত্রীকে ধুয়ে দিলেন মোদীর মন্ত্রী

0 0
Read Time:3 Minute, 57 Second

নিউজ ডেস্ক::পাকিস্তানকে ফের একবার সন্ত্রাসবাদের আখরা বলে আক্রমণ করল ভারত। যে সম্মেলনে পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ সহ একাধিক তাবড় নেতা উপস্থিত। আর সেখানে বসেই সন্ত্রাসবাদ ইস্যুতে পাকিস্তানকে তুলোধোনা কেন্দ্রীয় মন্ত্রীর।

বিদেশমন্ত্রকের প্রতিমন্ত্রী মীনাক্ষী লেখি কাজাখাস্তানে Conference on Interaction and Confidence Building Measures in Asia- নামে একটি সম্মেলনে যোগ দিতে যান। সেখানে বক্তব্য রাখতে গিয়ে সীমান্ত সন্ত্রাস নিয়ে মুখ খুলেছেন মন্ত্রী।

বলেন, পাকিস্তান গোটা বিশ্বের সন্ত্রাসবাদের কেন্দ্র। ভারত সহ সমস্ত বিশ্বে যে সন্ত্রাস চলছে তাঁর আঁতুড়ঘর পাকিস্তান। মানুষের উন্নয়নের খাতে কোনও টাকা খরচ করে না পাকিস্তান। শুধুমাত্র সন্ত্রাসেই তাঁদের বিনিয়োগ বলে তোপ কেন্দ্রীয়মন্ত্রীর। সেই সঙ্গে মন্ত্রী এও বলেন, পাকিস্তান সহ সব দেশের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক রাখতে আগ্রহী ভারত।

মন্ত্রী পাকিস্তানকে বার্তা দিয়ে আরও জানান, ইসলামাদের অধীনে থাকা কোনও জমিকে যেন সন্ত্রাসের কাজে ব্যবহার করা না হয়। সুস্থ পরিবেশ তৈরি করেও পাকিস্তান আলোচনাতে মুখোমুখি হোক এই পরামর্শ দিয়েছে ভারত। Conference on Interaction and Confidence Building Measures in Asia- নামে এই সম্মেলনে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ কাশ্মীর ইস্যু নিয়ে মুখ খোলেন।

সেই প্রসঙ্গে মীনাক্ষী লেখি বলেন, আন্তজাতিক মঞ্চে কাশ্মীর প্রসঙ্গ না তুলে ভারত এবং পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক স্তরেই আলোচনা হওয়া উচিৎ। এমনকি পাকিস্তানকে অবুলম্বে সীমান্ত সন্ত্রাস বন্ধ করার হুঁশিয়ারি দিয়েছেন কেন্দ্রীয়মন্ত্রী। পাক অধিকৃত কাশ্মীরে দিনের পর দিন মানবাধিকার লঙ্ঘন হচ্ছে বলেও তোপ দাগেন তিনি।

এমনকি এই বিষয়ে পাক সরকার যে একেবারে উদাসীন তা বিশ্বের মঞ্চে তুলে ধরেন মীনাক্ষী। বক্তব্য রাখতে গিয়ে তিনি আরও বলছেন, যাতে ভারতের অংশ যা বেআইনি ভাবে দখল করে রাখা হয়েছে দিনের পর দিন তা মুক্ত করে দেওয়া উচিৎ বলেও বার্তা মোদী সরকারের গুরুত্বপূর্ণ এই মন্ত্রীর।

বলে রাখা প্রয়োজন, কাশ্মীর ইস্যুতে ফের একবার ভারত এবং পাকিস্তানের মধ্যে চড়ছে উত্তেজনা উত্তেজনা। ইউক্রেনে রাশিয়া যেভাবে আক্রমণ চালাচ্ছে কাশ্মীরকেও ভারত দখল করে রাখছে বলে মন্তব্য করেন ইসলামাবাদের প্রতিনিধি মুনির আক্রম। এমনকি নিন্দা প্রস্তাব আনার কথাও বলেন পাকিস্তানের ওই প্রতিনিধি। আর এনে মন্তব্য ঘিরে চড়ছে পারদ। যদিও এহেন মন্তব্যে কড়া ভাষায় জবাব দিয়েছে ভারতও। আন্তর্জাতিক মঞ্চকে পাকিস্তান অপব্যবহার করছে বলে বার্তা ভারতের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!