পাকিস্তান ম্যাচের আগে ভারতকে পরামর্শ গাভাসকরের

0 0
Read Time:3 Minute, 56 Second

নিউজ ডেস্ক::টি ২০ বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে রবিবার ভারত খেলতে নামবে পাকিস্তানের বিরুদ্ধে। রোহিত শর্মার দলের প্রথম একাদশ নিয়ে জল্পনা তুঙ্গে। প্রাক্তন ক্রিকেটাররা নিজেদের পছন্দের একাদশ বেছে নিচ্ছেন। ভারতীয় দল গঠনে যে বিষয়টি ঘিরে অনেকের আগ্রহ তা হলো, ঋষভ পন্থ ও দীনেশ কার্তিককে প্রথম একাদশে রাখা হবে কিনা।

পশ্চিম অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচেই ঋষভ পন্থ ৯ রান করে আউট হন। বিভিন্ন সংবাদমাধ্যম ভারতীয় দলের সূত্রকে উদ্ধৃত করে জানাচ্ছে, পন্থ পাকিস্তান ম্যাচে ডাগ আউটেই থাকবেন। যদিও প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকর চাইছেন পন্থ ও কার্তিক- দুজনকেই প্রথম একাদশে দেখতে। স্টার স্পোর্টসের ক্রিকেট লাইভ অনুষ্ঠানে সানি বলেন, যদি ভারত ছয় বোলার নিয়ে নামতে চায় এবং হার্দিক পাণ্ডিয়াকে ষষ্ঠ বোলার হিসেবে ধরা হয়, সেক্ষেত্রে ঋষভ পন্থ সম্ভবত একাদশে ঠাঁই পাবেন না। কিন্তু হার্দিককে পঞ্চম বোলার হিসেবে ধরা হলে ঋষভকে ছয়ে এবং কার্তিককে সাতে ব্যাট করতে পাঠানো যেতে পারে। তারপর বাকি চারজন বোলার ব্যাট করতে নামবেন।

গাভাসকরও তাকিয়ে আছেন ভারতের একাদশ বাছাইয়ের দিকে। তিনি বলেন, ভারত নিশ্চিতভাবেই মিডল অর্ডারে একজন বাঁহাতিকে চাইবেন। কিন্তু যদি প্রথম চার ব্যাটারের দিকে তাকানো যায়, তাহলে তাঁরা যে ফর্মে রয়েছেন তাতে এই প্রশ্ন ওঠাই স্বাভাবিক, ঋষভ পন্থ খেললেও কটি ওভার পাবেন কিংবা তিনি কি স্রেফ তিন-চার ওভার ব্যাট করবেন? তিন-চার ওভার খেলার সুযোগ থাকলে কার্তিক ও পন্থের মধ্যে কে সবচেয়ে ভালো বিকল্প হবেন সেই প্রশ্নটি ওঠাও স্বাভাবিক বলে মন্তব্য সানির। সবরকম পরিস্থিতি বিবেচনা করেই ভারতীয় থিঙ্কট্যাঙ্ক সঠিক সিদ্ধান্ত নেবে বলেও আশা গাভাসকরের।

সুনীল গাভাসকরের কথায় উঠে এসেছে পাকিস্তান দলে শাহিন শাহ আফ্রিদির কামব্যাক এবং বাবর আজমের দলের ফিল্ডিংয়ের উন্নতির কথাও। গাভাসকর বলেন, শাহিন যে দুটি ওভার বল করেছেন তাতে বোঝা গিয়েছে তিনি পুরো ফিট রয়েছেন। তাঁর ফিটনেস, তিনি কেমন ছন্দে রয়েছেন সেটা পাকিস্তানের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ। যদিও যেভাবে শাহিন বল করেছেন তাতে পাকিস্তানের মাথাব্যথা কমতেই পারে। ইংল্যান্ড সফরের পর পাকিস্তানের ক্যাচিংয়ের উন্নতি হয়েছে বলেও অভিমত গাভাসকরের। গ্রাউন্ড ফিল্ডিংয়েরও উন্নতি হয়েছে। সবমিলিয়ে পাকিস্তান শিবিরও অনেকটাই স্বস্তি নিয়ে ভারতের বিরুদ্ধে নামবে বলে মনে করেন সানি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!