মমতার প্রিয় ‘দুয়ারে সরকার’ প্রকল্প আবার আসছে ১ নভেম্বর থেকে

0 0
Read Time:2 Minute, 2 Second

নিউজ ডেস্ক::বর্তমান তৃণমূল সরকার নিজেদের সাফল্যের যে তালিকা তুলে ধরে তার অন্যতম হলো ‘দুয়ারে সরকার’ প্রকল্প।মধ্যে পুজো ও অন্যান্য কিছু কারণে ওই প্রকল্প বন্ধ ছিল।সূত্রের খবর,ওই প্রকল্প সরকার আবার আনছেন ১ নভেম্বর থেকে।
এই প্রকল্পে এবার দুটি নতুন সংযোজন আনছে সরকার। তারমধ্যে একটি হলো,জমির পাট্টার জন্য ভূমিহীনদের আবেদন ও আরেকটা বকেয়া বিদ্যুৎ বিল এককালে পরিশোধ করলে ৫০ শতাংশ ছাড়।
দুয়ারে সরকার প্রকল্প, তৃণমূল সরকারের এমন একটি উদ্যোগ, যা নানাভাবে আলোচনায় এসেছে।

বিভিন্ন সময় সাধারণ মানুষের কাছে সরকারি নানা সুযোগ সুবিধা পাওয়া নিয়ে সমস্যা হয়। নানা সময় নানা সরকারি অফিসে দৌড়তে হয়। নানা সময় হেনস্থার অভিযোগ ওঠে। এই সমস্যা থেকে মুক্তি দিতেই এই প্রকল্প আনা হয়েছিল বলে জানিয়েছিল রাজ্য সরকার। এক ছাদের তলায় বিভিন্ন সরকারি  প্রকল্পের সুবিধা পাওয়া যাবে এখন থেকে।নির্দিষ্ট সময় নির্দিষ্ট এলাকায় এই ক্যাম্প তৈরি হয়।

কখন ক্যাম্প হবে, কতক্ষণ খোলা থাকবে, কতদিন চলবে সবাই আগেভাগে জানিয়ে দেওয়া হয়। সেইখানে গিয়েই সাধারণ মানুষ সহজেই বিভিন্ন সরকারি সুবিধা পেয়ে থাকেন। স্বাস্থ্যসাথী কার্ড থেকে রেশন কার্ড। কোনও ভাতা সংক্রান্ত বিষয় কিংবা অন্য কোনও রকম সরকারি প্রকল্পের সুবিধা এখন থেকে পাওয়া যাবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!