বিরাটের ৩৪

0 0
Read Time:2 Minute, 37 Second

নিউজ ডেস্ক::ভারতের অন্যতম ক্রিকেটার ও সফলতম ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলির ৩৪ তম জন্মদিন আজ (৫ নভেম্বর ২০২২)।
যদিও এই মুহূর্তে বিরাট অস্ট্রিলিয়াতে। বিশ্বকাপে ভারতকে সাফল্য এনে দেওয়ার লক্ষ্যে।
ভারতের অন্যতম অধিনায়ক বিরাট।৫৬টি টেস্টের মধ্যে ৩৮টি ম্যাচে ভারত জয় পেয়েছে তাঁর নেতৃত্বে। পর পর ৯টি টেস্ট সিরিজ জেতার নজির রয়েছে বিরাটের। তবে তাঁর নেতৃত্বে ভারতের এই সাফল্য অবশ্যই প্রশংসনীয়।


এশিয়ার প্রথম দেশ হিসেবে অস্ট্রেলিয়াকে তাদেরই ঘরের মাঠে টেস্ট সিরিজে পরাজিত করেছে ভারত। ২০২১৮-১৯-এ বিরাট কোহলির নেতৃত্বে এই সাফল্য পায় ভারত।
আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহকারী বিরাট। ১১৩ ম্যাচে ৩৯৩২ রান করেছেন কোহলি। ১৩৮.৪৫ স্ট্রাইক রেটে তাঁর ব্যাটিং গড় ৫৩.১৩। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ভারতের হয়ে ৩৬টি অর্ধ-শতরান এবং একটি শতরান রয়েছে তাঁর।
এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম দশ হাজার রান সংগ্রহকারী ক্রিকেটার বিরাট কোহলি। ২০৫ ইনিংসে এই কৃতিত্ব অর্জন করেছেন বিরাট কোহলি।


এখানেই শেষ নয়।বিরাটের ঝুড়িতে আছে আরও সাফল্য।আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক শতরান রয়েছে মহানক্ষত্র সচিন তেন্ডুলকরের। টেস্ট এবং ওডিআই ক্রিকেট মিলিয়ে ১০০টি শতরান করেছেন সচিন। সচিনের ধারে কাছে না থাকলেও বিরাট কোহলিও আন্তর্জাতিক ক্রিকেটে শতরানের বিচারে নিজে একটা সম্ভ্রম আদায় করে নেওয়ার মতো জায়গায় রয়েছেন।

মোট ৪৭৭টি আন্তর্জাতিক ম্যাচে ৭১টি শতরান পেয়েছেন বিরাট। সচিনের থেকে ২৯টি শতরান দূরে। বিরাট কোহলির ভক্তরা আশা করেন তিনি ‘ক্রিকেট ঈশ্বর’কে ছাপিয়ে যাবেন।
অভিনন্দন বিরাট।শুভ জন্মদিন। 

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!