দেউলিয়া হতে পারে টুইটার! 

0 0
Read Time:3 Minute, 38 Second

নিউজ ডেস্ক::টুইটারের দায়িত্ব নেওয়ার পরেই একের পর এক আধিকারিককে ছাঁটাই করেছেন এলন মাস্ক। এমনকি গোটা দেশেই বিশ্বের অন্যতম বড় সোশ্যাল মিডিয়ার কর্মী সংখ্যা অর্ধেক করার কথা বলেন তিনি। শুধু কথা বলাই নয়, ইতিমধ্যে একাধিক দেশে ব্যাপক ভাবে কর্মী ছাঁটাই করেছেন মাস্ক।

কার্যত টুইটারের খরচ কমাতেই নাকি এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছেন তিনি। কিন্ত্য এখানেই শেষ নয়! কার্যত আরও ভয়ের কথা শোনাচ্ছে টুইটার কর্তা।

ইলন মাস্কের দাবি, দেউলিয়া হতে পারে টুইটার। আর এহেন দাবি ঘিরেই শুরু হয়েছে নানা জল্পনা। এমনকি সত্যিই টুইটারের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। কার্যত ব্যাপক কর্মী ছাঁটাই চলেছে। আর এরপরেও ব্যাপক আর্থিক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে সংস্থা! আর সেই কারনেই কি টুইটারের দিউলিয়া হওয়ার কথা বলছেন মাস্ক। আর সেই কারণে আরও বেশ কয়েকজন টুইটারের উচ্চপদে থাকা কর্মীকে ছাঁটাই করতে পারে সংস্থা। এমনটাও ইঙ্গিত মিলছে মাস্কের কথাতেই।

কিন্ত্য দিওলিয়া হওয়ার আশঙ্কা কেন প্রকাশ করলেন ইলন মাস্ক? টুইটার কেনার পর কি আর্থিক সমস্যাতে পড়েছেন তিনি? যদিও ব্যাঙ্ক লোন নিয়ে টুইটার কিনেছিলেন মাস্ক। যদিও ব্লুমবার্গের প্রতিবেদন অনুযায়ী, সংস্থার একটি বৈঠক চলাকালীন টুইটার দেউলিয়া হওয়া নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন মাস্ক। শুধু তাই নয় কর্মীদের নিয়ে করা ওই বৈঠক তাঁর দাবি, আগামী বছর কয়েক বিলিয়ন খোয়াতে পারে এই সংস্থা।

প্রতিবেদন বলছে, টুইটারের এমনিতে আর্থিক অবস্থা ভালো নয়। এই অবস্থায় গত কয়েকদিন আগেই টেসলার ব্যাপক শেয়ার বিক্রি করেন মাস্ক। কিন্ত্য কেন? কার্যত টুইটার কেনার পরেই মাস্কের অবস্থা ভালো নয়। আর্থিক টান লেগেছে বলে খবর। সব মিলিয়েই সংস্থার দেউলিয়া হয়ে যাওয়ার সম্ভাবনা তিনি উড়িয়ে দিতে পারছেন না বলে মনে করা হচ্ছে না। বলে রাক্লহা প্রয়োজন, এর মধ্যেই টুইটারের দুই এগজেকিউটিভ ইস্তফা দিয়েছেন। ইস্তফা দিতে পারেন আরও অনেকে। এই অবস্থায় টেসলা কর্তার এমন আশঙ্কাতে কালো মেঘ তৈরি হয়েছে।

যদিও একদিকে এমন আশঙ্কার কথা বলছেন মাস্ক অন্যদিকে টুইটারের একাধিক পরিবর্তনে কথাও বলা হয়েছে। জানা যাচ্ছে, বেশ কিছু পরিবর্তন আনা হচ্ছে। বিশেষ করে ভিডিও নিয়ে একাধিক পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানা যাচ্ছে। বিশেষ করে এবার থেকে সেভ করা যাবে বলেও টুইটারে পরিবর্ত্ন আসছে বলে খবর।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!