উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের আবহাওয়া পূর্বাভাস

0 0
Read Time:3 Minute, 3 Second

নিউজ ডেস্ক::আপাতত রাজ্যের আবহাওয়া শুকনো ও পরিষ্কার থাকবে। কোনও সিস্টেম রাজ্যের ওপরে নেই। এছাড়াও উত্তর-পশ্চিম দিক থেকে বাতাস বাংলায় ঢুকছে। তাপমাত্রা সামান্য বাড়লেও শীতল আবহাওয়া বজায় থাকবে। পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা তুলনামূলকভাবে কম থাকবে।

এদিন সকালে দেওয়া উত্তরবঙ্গের জেলাগুলির আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, ২৮ নভেম্বর অর্থাৎ সোমবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী ৫ দিন হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে।

এদিন সকালে দেওয়া আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ২৮ নভেম্বর অর্থাৎ সোমবার সকালের মধ্যে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না। আগামী ৫ দিন উত্তরবঙ্গের মতো গাঙ্গেয় পশ্চিমবঙ্গের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না বলে পূর্বাভাসে বলা হয়েছে।

এদিন সকালে কলকাতা ও আশপাশের এলাকার পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ পরিষ্কার থাকার সম্ভাবনা। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ও ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। এদিন আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৮৩ শতাংশ।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামী তিন দিন পূর্ব রাজস্থানে বিচ্ছিন্ন কোনও কোনও জায়গায় শৈত্যপ্রবাহের মতো পরিস্থিতি তৈরি হতে পারে।

আবহাওয়া দফতর জানিয়েছে একটি ঘূর্ণাবর্ত দক্ষিণ-পূর্ব আরবসাগর এবং সংলগ্ন কেরল উপকূলের ওপরে অবস্থান করছে। অন্যদিকে আরেকটি ঘূর্ণাবর্ত উত্তর ও সংলগ্ন দক্ষিণ আন্দামান সাগরের ওপরে অবস্থান করছে। এর প্রভাবে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে বিচ্ছিন্নভাবে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে কেরল, উপকূল ও দক্ষিণ কর্নাটক, তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!