পুলিশি বাধায় বাতিল সিপিআইএম এর নির্ধারিত পদযাত্রা

0 0
Read Time:4 Minute, 45 Second

নিউজ ডেস্ক::পঞ্চায়েত ভোটের আগে রাজ্য জুড়ে সিপিএমের তরফে চোর তাড়াও বাংলা বাঁচাও স্লোগান কে সামনে রেখে এলাকায় এলাকায় পদযাত্রা করার ডাক দিয়েছে।

সেই মত জেলায় জেলায় চলছে সেই কর্মসূচী।

এদিন নদীয়ার নবদ্বীপ ব্লকের মহিশুরা অঞ্চলে চোর তাড়াও চোরেদের জেলে ভরো এই দাবীতে সিপিআইএম নবদ্বীপ এরিয়া কমিটির পদযাত্রার আয়োজন করে।

কিন্তু এদিন ওই পদযাত্রা শুরুর আগেই নবদ্বীপ থানার পুলিশের পক্ষ থেকে সেখানে উপস্থিত হয়ে তাদের এই পদযাত্রা স্থগিত রাখার বলেন।

দীর্ঘ সময় পুলিশ আধিকারিক দের সাথে কথা বলার পর অবশেষে এদিনের কর্মসূচী বাতিল বা স্থগিত রাখার ঘোষণা করে সিপিএমের তরফে।

যদিও এদিন সকালে নবদ্বীপ ব্লকের তেওয়রখালি এলাকায় একই দাবীতে গ্রামীণ পদযাত্রা অনুষ্ঠিত হয়।

পদযাত্রা বাতিলের পর শহরের রামসীতা পাড়া CPM র দলিয় কার্যালয়ে সাংবাদিক সন্মেলন করেন সিপিএমের নদীয়া জেলা সম্পাদক মন্ডলীর সদস্য সুমীত বিশ্বাস।
এবিষয়ে তিনি বলেন,নবদ্বীপ ব্লকের মহিশুড়া এলাকায় গঙ্গাবক্ষ থেকে বেআইনি ভাবে দিনের পর দিন তৃণমূল কংগ্রেসের প্রতক্ষ্য মদতে বালি মাফিয়া দের দৌরাত্মে অবৈধ ভাবে বালি তোলার কাজ চলছে দীর্ঘদিন ধরে।

আর এই কাজের সঙ্গে যুক্ত আছে তৃণমূলের বিভিন্ন নেতৃবৃন্দ।

পাশাপাশি সামনেই পঞ্চায়েত পঞ্চায়েত ভোট, রাজ্য জুড়ে তৃণমূল কংগ্রেসের বিভিন্ন নেতা মন্ত্রী যেভাবে একাধিক দূর্নিতীতে জর্জ্বরিত, তাতে মানুষের কাছে তাদের গ্রহন যোগ্যতা কমে আসছে, ও বামেদের প্রতি বিশ্বাস, আস্থা ফিরছে,
তাই ওই এলাকায় সিপিএমের দলীয় অবস্থার পুনরায় কিছু উন্নতি হওয়ায় কারণে তৃণমূল তার দলীয় কায়েমী স্বার্থ চরিতার্থ করতে ও বালি মাফিয়া দের যোগ সাজসে
পুলিশ প্রশাসনকে দিয়ে আমাদের এই কর্মসূচি বন্ধ করেছে।

সুমিত বিশ্বাস আরও বলেন আগামী দিনে আমরা ঐ এলাকার এর থেকে বড় পদযাত্রার কর্মসূচী নেব।

সুমিত বিশ্বাসের এই প্রতিক্রিয়ার পর শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

সূত্র মারফত জানা যায়,সিপিআইএমের এদিনের এই কর্মসূচির প্রশাসনিক কোনটকম অনুমতি না থাকায় নবদ্বীপ থানার পুলিশ প্রশাসন এই পদযাত্রা স্থগিত রাখতে বলেন। এখানে কোন রাজনৈতিক বা অন্য কোন বিষয় নেই পুরোটাই প্রশাসনিক নিয়মের বিষয়, প্রশাসন প্রশাসনিক নিয়মে কাজ করছে।

এই প্রসঙ্গে এবিষয়ে নবদ্বীপ শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি শ্যামা প্রসাদ পাল বলেন ,সিপিআইএমের এই অভিযোগ সম্পূর্ন ভিত্তিহীন।
কারন ওরা জানে ওদের পায়ের তলায় মাটি নেই, সেই জন্য সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের নামে কুৎসা ছড়াচ্ছে।

পাশাপাশি তিনি আরও বলেন আমি সংবাদ মাধ্যমে জানতে পেরেছি সিপিএমের এদিনের কর্মসূচী বাতিল হয়েছিল কারন তারা প্রশাসনের থেকে কোনরকম অনুমতি না নিয়েই করছিল।

সিপিআইএম যদি গনতন্ত্রের বিশ্বাসী হত তাহলে পদযাত্রার জন্য পুলিশের অনুমতি নেয়নি কেন?

তিনি বলেন
অনুমতি না নিয়ে কোনো কর্মসূচি করতে গেলে পুলিশ তাদের তো বাধা দিতেই পারে।তার জন্য তৃণমূল কে জড়িয়ে রাজনৈতিক তরজা করার দরকার কি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!