মেসি ম্যাজিকে মাত মেক্সিকো! 

0 0
Read Time:5 Minute, 31 Second

নিউজ ডেস্ক::মেসি ম্যাজিক। তারই সুবাদে বাজারের কাছে ধাক্কা কাট্টি মরণ-বাঞ্চন সীমান্ত দাঁড়াল আর্জেন্তিনা। প্রথমার্ধ গোলা শূন্য থাকার পর আর্জেন্তানা শেষ অবধি ২-০ গোলে হারাল মেক্সিকোকে। পয়েন্টের শেষ স্থান থেকে লিওনে মেসিরা বল এলেন দুইয়ে। আলবিসেলেস্তের জয়ে জমি গেল রাউন্ড অব সিক্সটিনে ওঠার লড়াই।

লুসাইল আইকনিক স্টেডিয়ামে আজ মেক্সিকোর কাছে পরাস্ত হলেই এবারের মতো বিশ্বকাপ অভিযান শেষ হয়ে যেত আর্জেন্তিনার। যদিও ২০০৬ ও ২০১০ সালের বিশ্বকাপ-সহ শেষ আটটি দ্বৈরথের মধ্যে সাতটিতেই জয়লাভ করেছিল আর্জেন্তিনা। সেই জয়ের ধারা অব্যাহত রেখে, চলতি বিশ্বকাপে সৌদি আরবের কাছে অপ্রত্যাশিত হারের ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁড়াল লিওনেল মেসির দল। আর্জেন্তিনার প্রথম একাদশে এদিন পাঁচটি পরিবর্তন হয়। ডিফেন্সে নিকোলাস ওতামেন্দি ছাড়া আগের ম্যাচের কাউকেই এদিন শুরুতে নামানো হয়নি। গঞ্জালো মন্তিয়েল, লিসান্দ্রো মার্তিনেজ ও মার্কোস আকুনাকে খেলানো হয় নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো ও নিকোলাস তাগলিয়াফিকোকে বেঞ্চে রেখে। মেক্সিকো আগের ম্যাচের দলে এনেছিল তিনটি পরিবর্তন।

প্রথমার্ধে আর্জেন্তিনা ও মেক্সিকোর মধ্যে তুল্যমূল্য লড়াই চলে। বল দখলের লড়াইয়ে আর্জেন্তিনার আধিপত্য থাকলেও মেক্সিকো বেশ চাপেই রাখছিল আর্জেন্তিনার রক্ষণকে। যদিও দুই দলই খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি। ফ্রি কিক থেকে গোল করার সুযোগ এসেছিল দুই দলের কাছেই। তবে দুই দলের গোলকিপারের তৎপরতায় বিপদ আসেনি। এমনকী প্রথমার্ধে ম্লান লাগছিল মেসিকেও। তাঁর নেওয়া ফ্রি কিক লক্ষ্যভ্রষ্টও হয়।

দ্বিতীয়ার্ধে অবশ্য শুরু থেকেই আর্জেন্তিনার মধ্যে গোল করার তাগিদ চোখে পড়তে থাকে। এই অর্ধে অনেক ভালো ও ইতিবাচক খেলা উপহার দেয় দিয়েগো মারাদোনার দেশ। ৬৪ মিনিটে আর্জেন্তিনাকে এগিয়ে দেন অধিনায়ক লিওনেল মেসি। চলতি বিশ্বকাপে দ্বিতীয় তথা বিশ্বকাপে নিজের অষ্টম গোলটি করে ফের পিছনে ফেলে দিলেন ফ্রান্সের এমবাপেকে। এদিনই জোড়া গোল করে বিশ্বকাপে করা মেসির সাতটি গোলের রেকর্ড ছুঁয়েছিলেন পিএসজির সতীর্থ এমবাপে। কিন্তু তার কিছুক্ষণ পর ফের লিও এগিয়ে গেলেন। ৮৭ মিনিটে দর্শনীয় গোল করে আর্জেন্তিনার জয়ের ব্যবধান বাড়ান পরিবর্ত হিসেবে নামা এঞ্জো ফার্নান্দেজ। মেসির পর দ্বিতীয় কনিষ্ঠতম হিসেবে আর্জেন্তিনার হয়ে বিশ্বকাপে গোল করলেন তিনি। এই গোলটির পিছনেও রয়েছে মেসির অবদান।

গ্রুপ সি-তে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে পোল্যান্ড রয়েছে শীর্ষে। আর্জেন্তিনা ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে উঠে এসেছে দ্বিতীয় স্থানে। সমসংখ্যক ম্যাচে সমান পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে সৌদি আরব। মেসির দলের গোলপার্থক্য ১, সৌদি আরবের মাইনাস (-) ১। ২ ম্যাচে ১ পয়েন্ট মেক্সিকোর। আর্জেন্তিনা গ্রুপ পর্বে শেষ ম্যাচ খেলবে পোল্যান্ডের বিরুদ্ধে। সৌদি আরবের সামনে মেক্সিকো। আর্জেন্তিনা-পোল্যান্ড ম্যাচ যদি ড্র হয় এবং সৌদি আরব শেষ ম্যাচে মেক্সিকোকে হারিয়ে দেয় তাহলে তারা পৌঁছে যাবে শেষ ষোলোয়। সেক্ষেত্রে আর্জেন্তিনা পিছিয়ে পোল্যান্ডের চেয়ে পিছিয়ে রয়েছে গোলপার্থক্যে। পোল্যান্ডের গোলপার্থক্য ২। সৌদি আরবকে যদি মেক্সিকো আটকে দেয় তাহলে আর্জেন্তিনা ও পোল্যান্ড প্রি কোয়ার্টারে চলে যাবে। তবে পোল্যান্ড ম্যাচ থেকেও আর্জেন্তিনা তিন পয়েন্ট আদায় করে নিতে পারলে অন্য ম্যাচের ফলাফলের দিকে তাকাতেই হবে না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!