আশ্রয় শিবিরের ব্যবস্থা জেলেনস্কির

0 0
Read Time:2 Minute, 28 Second

নিউজ ডেস্ক: ইউক্রেন::চলতি বছরের শুরুর দিক থেকে ইউক্রেনের উপর ক্রমাগত আক্রমণ চালিয়ে আসছে রাশিয়া। ইউক্রেনের একাধিক শহরে দখল নিয়েছিল রুশ সেনা। ক্ষমতা দখলের লড়াইয়ে ৮ মাসেরও বেশি সময় ধরে এই যুদ্ধ পরিস্থিতিতে দুই দেশের নিহত হয়েছে বহু সেনা থেকে সাধারণ মানুষ। গত কয়েক মাসে ইউক্রেন সেনার প্রত্যাঘাতে খেরসন, মাইকোলিভ সহ একাধিক শহর থেকে পিছু হটেছে রুশ সেনা। শীতের মরশুম শুরুতেই তুষারপাতের জেরে সাদা বরফে ডেকেছে গোটা ইউক্রেন।

বিগত কয়েক মাসে ইউক্রেনের একাধিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রগুলিতে হামলা চালিয়েছে রুশ বাহিনী। স্বাভাবিকভাবে বিদ্যুৎ সরবরাহ কমেছে গোটা ইউক্রেন জুড়ে। পরিসংখ্যান বলছে প্রায় এক কোটি ইউক্রেনবাসী বিদ্যুৎ সংকটে ভুগছেন। প্রচন্ড ঠান্ডায় চালানো যাচ্ছে না রুম হিটার, পানীয় জলের অভাব দেখা দিয়েছে সে দেশে। এই পরিস্থিতিতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি আশঙ্কা করছেন শীতের এই মরশুমে আবারো বিধ্বংসী আক্রমণ চালাতে পারে, পুতিন বাহিনী।

কঠিন এই পরিস্থিতিতে দেশবাসীকে রক্ষা করতে বিশেষ আশ্রয় শিবির খোলা হবে বলে জানিয়েছেন ইউক্রেন প্রেসিডেন্ট। আমেরিকা সহ পশ্চিমী দেশগুলি সহায়তা করবে এই আশ্রয় শিবিরে। সেই শিবিরে থাকছে বিদ্যুতের ব্যবস্থা, জল, ইন্টারনেট, মোবাইল নেটওয়ার্ক, ওষুধ ও বিনামূল্যে যন্ত্রপাতি চার্জ দেওয়ার ব্যবস্থা। তবে প্রশ্ন একটাই, রুশ আক্রমণ প্রতিহত করে এই আশ্রয় শিবির থেকে কতজন ইউক্রেন বাসিকে পরিষেবা দিতে পারবে সে দেশের সরকার, তা নিয়ে সংশয় প্রকাশ করছে পশ্চিমী দেশগুলি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!