পশ্চিমবঙ্গের পর্যটন দপ্তরের মাথায় নতুন পালক – হেলিকাপ্টারে দার্জিলিং ভ্রমণ

0 0
Read Time:3 Minute, 36 Second

নিউজ ডেস্ক::হিমালয়ের সৌন্দর্যের তো কোনো শেষ নেই।পাহাড়ের প্রতিটা বাঁকই যেন নতুন বার্তা নিয়ে আসে।তাই পাহাড়ের মূল শিল্প পর্যটন শিল্প।এবার সেই শিল্পে নতুন পালক যুক্ত হতে চলেছে।এবার পাহাড়ের নয়নাভিরাম সৌন্দর্য আকাশ থেকে উপভোগ করতে পারবেন পর্যটকরা! এতদিন টয়ট্রেন  ছিল পাহাড়ের অন্যতম আকর্ষণ৷ এবার সেই তালিকায় সংযোজিত হতে পারে হেলিকপ্টার ! বাংলার পর্যটনকে ঢেলে সাজাতে রাজ্যের পরিবহণ দফতরের  তরফে এহেন উদ্যোগ নেওয়া হচ্ছে বলে খবর৷সেই খবরে উৎসাহিত ভ্রমণ পিপাসুমহল।

হেলিকপ্টার নিয়ে পর্যটন দপ্তর অনেক গবেষণা করে দেখেছে যে হেলিকপ্টারে দার্জিলিং ভ্রমণ করানো সম্ভব।মিরিকে হেলিপ্যাড বানানো সম্ভব কিনা, তা দেখতেই এদিনের এই ট্রায়াল করা বলে জানা গিয়েছে৷ ছবির মতো সুন্দর পর্যটন কেন্দ্র মিরিক ভ্রমণপিপাসুদের মানচিত্রে নিজের জায়গা করে নিয়েছে আগেই৷ একদিকে বাগান আর অন্যদিকে পাইনের জঙ্গলে ঘেরা সুমেন্দু লেক এখানকার প্রধান আকর্ষণ৷ লেকের ধারে হাঁটতে হাঁটতে কাঞ্চনজঙ্ঘা দর্শন এক অভূতপূর্ব অনুভূতি পর্যটকদের কাছে । তবে এই সৌন্দর্য যদি হেলিকপ্টার থেকে উপভোগ করা যায়, তাহলে এই অপরূপ দৃশ্য যে আরও অনেক বেশি আকর্ষণীয় হয়ে উঠবে তা বলাই বাহুল্য৷ হেলিকপ্টার থেকে নিজের রূপের ডালি সাজিয়ে দাঁড়িয়ে থাকা পাহাড়কে আরও চমৎকার লাগবে৷ ৩১ বছরের ব্যবধানে মিরিকে হেলিকপ্টার অবতরণ করা হয়েছে পর্যটন প্রচারের জন্য।
১৯৯১ সালে তৎকালীন রাষ্ট্রপতি দার্জিলিং ভ্রমণের সময় এই হেলিপ্যাডে নামেন।মঙ্গলবার হেলিকপ্টার পরীক্ষামূলকভাবে সকাল ৯.৪৫ মিনিটে মিরিকে নামে।


আগামী দিনে পরিবহণ দফতরের তরফে মিরিকে হেলিকপ্টার অবতরণ করার সিদ্ধান্ত নেওয়া হতে পারে পর্যটকদের কথা ভেবে৷ কারণ পর্যটকরা বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে পাহাড়ে আসেন৷ এঁদের অনেকেই দার্জিলিং পাহাড়ে উড়তে চান৷ কিন্তু সেই ব্যবস্থা না থাকায় তাঁরা সড়কপথে আসেন।
এই বিষয়ে সংশ্লিষ্ট মহকুমা শাসক বলেন – ” কলকাতার ফ্লাই ট্রেনিং ইনস্টিটিউটের তরফে এটা ট্রায়াল রান ছিল৷ রাজ্য সরকারের পরিবহণ দফতরের  তরফে এই উদ্যোগ নেওয়া হয়৷ আজ হেলিকপ্টার বাগডোগরা থেকে মিরিক আসে৷ এরপর মিরিক থেকে দার্জিলিং, গ্যাংটক, কালিংপং হয়ে ফের মিরিকেই ফিরে আসে৷”
রাজ্য সরকারের এই নতুন ও অভিনব উদ্যোগকে সকলেই স্বাগত জানিয়েছেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!