কমছেনা ক্ষেপণাস্ত্র আক্রমণের আশঙ্কা

0 0
Read Time:2 Minute, 21 Second

নিউজ ডেস্ক::রাশিয়া:: চলতি বছরের গোড়ার দিক থেকেই ক্রমাগত ইউক্রেনের উপর হামলা চালাচ্ছে রাশিয়া। প্রায় দশ মাস কেটে গেছে এখনো এই যুদ্ধ পরিস্থিতির ইতি টানিনি এই দুই দেশ। তারই মাঝে আবারো পুতিনের বার্তা ইউক্রেন রাশিয়ার যুদ্ধ এখনও বহুদিন চলবে। পরমাণু যুদ্ধের আশঙ্কা ক্রমেই বাড়ছে বলে হুমকি রুশ প্রেসিডেন্টের। তবে কখনোই তারা প্রথম অস্ত্র হাতে তুলবে না বলে দাবি করা হচ্ছে। সেনাবহর বাড়ানো না হলেও সামরিক অভিযান থামবে না, পুতিনের কথায় ভয়ানক একটা পরিস্থিতি তৈরি হচ্ছে।
আরো একবার আমেরিকা কে কড়া ভাষায় আক্রমণ রুশ প্রেসিডেন্টের। তাকে বলতে শোনা গেল আমেরিকা অন্যান্য দেশে কৌশলগতভাবে পরমাণু অস্ত্র বসিয়ে রেখেছে , রাশিয়া তরফে এরকম কোন উদ্যোগ এখনো পর্যন্ত নেওয়া হয়নি সেই জায়গায় দাঁড়িয়ে পশ্চিমি দেশগুলি রাশিয়ার ভাব মূর্তি নষ্ট করার চেষ্টা চালাচ্ছে।


রুশ মানবাধিকার কাউন্সিলের একটি বার্ষিক অনুষ্ঠানে উপস্থিত হয়ে পুতিনের স্পষ্ট বার্তা যতই প্রতিবন্ধকতা আসুক না কেন পিছু হাঁটতে রাজি নয় মস্কো। দেশের ভালোর জন্য তারা লড়াই চালিয়ে যাবে।
অন্যদিকে ইউক্রেন মনে করছে শীতকে যুদ্ধের মূল হাতিয়ার করেছে রাশিয়া, ক্ষেপন আস্ত ছড়া হচ্ছে বিদ্যুৎ কেন্দ্রগুলিকে কেন্দ্র করে যার ফলে বিস্তীর্ণ অঞ্চল বিদ্যুৎ হীন হয়ে পড়ছে, প্রচন্ড ঠান্ডায় বেঁচে থাকা কঠিন হয়ে পড়ছে ইউক্রেন নাগরিকদের। সেই পরিস্থিতিতে দেশের মানুষদের বাঁচাতে আশ্রয় শিবির খুলেছে জেলেনস্কি সরকার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!