বিহারে বিরোধীদের কড়া সমালোচনাতেও দমছেন না নীতীশ

0 0
Read Time:3 Minute, 37 Second

নিউজ ডেস্কঃ বিহারে মদ বিক্রি এবং কেনা নিষিদ্ধ হয়েছে বেশ কয়েক বছর আগেই। তবে কয়েকদিন পরপরই সেরাজ্যে মদ খেয়ে মানুষের মৃত্যুর খবর সামনে আসে। এই সপ্তাহেই যেমন এখনও পর্যন্ত বিষ মদ পান করে ৩৯ জনের প্রাণ গিয়েছে। আর যা নিয়ে ফের একবার বিহারে দারুণ রাজনৈতিক বিতর্ক শুরু হয়েছে। সরকার পক্ষকে সমালোচনায় কোনওরকম কসুর করছেন না বিরোধীরা। মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে বারবার সমালোচনায় বিদ্ধ হতে হচ্ছে। এই অবস্থায় বিষ মদ কাণ্ডে মৃত্যু নিয়ে মুখ খুললেন খোদ মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। এবং বলা যায় বিতর্ক আরও কিছুটা যেন তিনি বাড়িয়েই দিলেন।

এদিন বিষ মদ কাণ্ডে বিহারে মানুষের মৃত্যু নিয়ে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেছেন, মানুষের সতর্ক হওয়া উচিত। এখানে মদ নিষিদ্ধ। বিষ মদ পান করে মানুষ মারা গিয়েছেন। মদ্যপান অত্যন্ত খারাপ জিনিস। এই পথে একেবারেই যাওয়া উচিত নয়। মদ পান করলে মরতেই হবে। কিছুটা তির্যকভাবেই মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

বিষ মদ কাণ্ড এবং তার ফলে মৃত্যু নিয়ে বিহার বিধানসভায় তুলকালাম শুরু হয়েছে। মহাজোট সরকারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে কড়া সমালোচনায় বিদ্ধ করেছে বিজেপি। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বলেছেন, শেষবার যখন মদ পান করে মানুষের মৃত্যু হয়েছিল, তখন অনেকে ক্ষতিপূরণের দাবি জানিয়েছিলেন। কিন্তু ঘটনা হল- কেউ মদ পান করলে মরবেই। এদিনের ঘটনাই তার সবচেয়ে বড় উদাহরণ।

বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং বিহারে মদ নিষিদ্ধ করার যে নীতি নীতীশ কুমার বেশ কয়েক বছর আগে নিয়েছেন, তা ফের একবার পুনর্বিবেচনার দাবি জানিয়েছেন। কারণ তাঁর মতে, এই নীতি ফেল করেছে। যত্রতত্র বিষ মদ খেয়ে মানুষ মারা যাচ্ছেন। এবং একই সঙ্গে অপরাধের ঘটনাও এর সঙ্গে জড়িয়ে রয়েছে। গিরিরাজের কটাক্ষ, বিহারে মদ আসলে ভগবানের মতো। তা দেখা যায় না, কিন্তু সর্বত্র রয়েছে।

যদিও এখনই মদ বিক্রির উপর যে নিষেধাজ্ঞা রয়েছে তা তুলে নিতে রাজি নন নীতীশ কুমার। কারণ তাঁর মতে, মদ নিষিদ্ধ হওয়ার পরে বহু মানুষ মদ্যপান ছেড়ে দিয়েছেন। তাদের জীবনে ইতিবাচক প্রভাব পড়েছে। কিন্তু কিছু মানুষ রয়েছেন যারা অসুবিধা সৃষ্টি করছেন। পুলিশকে বলে তাদের জব্দ করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!