করোনার চোখরাঙানি উপেক্ষা করেই উৎসবের মেজাজে শহর

0 0
Read Time:4 Minute, 17 Second

নিউজ ডেস্কঃ শহর জুড়ে উৎসবের মেজাজ। গতকাল রাত থেকেই জনজোয়ারে ভেসেছে পার্কস্ট্রিট, এলগিন রোড। আলোর রোশনাইয়ে সেজেছে শহর। হোটেল, রেস্তরাঁ, পাব, বার জুড়ে উৎসবের মেজাজ। একে রবিবার তার উপরে বড়দিন। সকাল থেকেই শহরের রাস্তায় জনজোয়ার। ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে চিড়িয়াখানা সর্বত্র বাড়ির কচি-কাঁচাদের নিয়ে বেড়িয়ে পড়েছেন অভিভাবকরা। কেউ পিকনিকের মুডে তো কেউ উৎসবের মেজাজে জনজোয়ারে ভেসেছে শহর।

গতকাল রাত থেকেই জনজোয়ারে ভাসছে শহর কলকাতা। পার্কস্ট্রিট থেকে বো-ব্যারাক সর্বত্র জনসমুদ্র। মধ্যরাতে বড়দিনের প্রার্থনায় অংশ নিয়েছিলেন বহু মানুষ। সেজে উঠেছে শহরের বিভিন্ন প্রান্ত। রবিবার তারসঙ্গে বড়দিন। একেবারে দুয়ে মিলে ছুটি কাটানোর বড় সুযোগ তৈরি হয়েছে। দুয়ের সমাপতনে একেবারে উৎসবের মেজাজে শহরবাসী। সকাল থেকে শহরের বিভিন্ন প্রান্তে জনসমাগম হতে শুরু করে দিয়েছে। শহরের বিভিন্ন জায়গায় ভিড়তে শুরু করেছেন সকলে। চিড়িয়াখানা থেকে ইকোপার্ক, নিক্কোপার্ক, সায়েন্সসিটি, ভিক্টোরিয়া কোথাও ফাঁকা নেই জায়গা।

করোনার চতুর্থ ঢেউ আছড়ে পড়বে জানুয়ারিতে এই নিয়ে সতর্ক করেছে গবেষকরা। তাঁরা কোনও ভাবেই চিনের এই করোনা সংক্রমণকে হালকা ভাবে নিতে নারাজ। রাজ্য সরকারের পক্ষ থেকেওও রাজ্যবাসীকে এই নিয়ে সতর্ক থাকতে বলা হয়েছে। মাস্ক পরে বাইরে বেরোনোর অনুরোধ জানানো হয়েছে। কারণ ইতিমধ্যেই রাজ্যে ধরা পড়েছে করোনার সেই নতুন ভ্যারিয়েন্টের। যে ভ্যারিয়েন্ট কাঁপিয়ে বেড়াচ্ছে গোটা চিন। আজ থেকেই কলকাতা বিমানবন্দরে আন্তর্জাতিক উড়ানের যাত্রীদের করোনা পরীক্ষা শুরু হয়ে গিয়েছে।

শহরবাসীকে মাস্ক পরে উৎসবের মরশুমে সামিল হওয়ার অনুরোধ জানিয়েছে। কিন্তু বড়দিনের উৎসব শুরু হতেই সেই মাস্কহীন মানুষের ভিড় দেখা যাচ্ছে শহরের রাস্তায়। খুব কম সংখ্যাক মানুষের মুখেই মাস্ক দেখা গিয়েছে এদিন। দক্ষিণেশ্বর মন্দির থেকে শুরু করে ইকোপার্ক সর্বত্র মাস্কহীন মানুষের ভিড় দেখা গিয়েছে। সন্ধে নামলেই পার্কস্ট্রিট ভাসবে জনজোয়ারে। সেসময় কতটা মানা হবে দূরত্ব বিধি আর কতজনই বা মাস্ক পরে বেরোবেন তাতে সন্দেহ রয়েেছ। অসংখ্য মানুষ সকাল থেকেই উৎসবের মেজাজে বাইরে বেড়িয়ে পড়েছেন। সকলেই প্রায় মাস্কহীন।

গোটা দেশে জারি করা হয়েছে করোনা সতর্কতা। আন্তর্জাতিক বিমান বন্দরগুলিতে যাত্রীদের পরীক্ষা করা হচ্ছে। সব রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। সেই সঙ্গে করোনা মোকাবিলার সবরকম প্রস্তুতি নিতে বলা হয়েছে রাজ্য সরকারগুলিকে। সতর্ক করা হয়েছে অক্সিজেন মজুত রাখা নিয়েও। সব রাজ্যকেই পর্যাপ্ত অক্সিজেন মজুত রাখতে বলা হয়েছে। সেই মত কাজও শুরু করে দিয়েছে রাজ্যগুলি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!