কর্নাটকে মুখ্যমন্ত্রী বদলের জল্পনা, দিল্লিতে তলব বাসবরাজকে

0 0
Read Time:2 Minute, 27 Second

নিউজ ডেস্ক : বাসব রাজ কে তলব করলো নাড্ডা।আজ সন্ধ্যার মধ্যে তাকে দিল্লি আসতে বলা হয়েছে।নাড্ডা জি ও অমিত শাহ সঙ্গে বৈঠক।কর্ণাটক ও ত্রিপুরায় আগেই মুখ্যমন্ত্রী বদল করা হয়েছিল জল্পনা ছিল মধ্যপ্রদেশও হরিয়ানা সরকারের মুখ বদল। সূত্র থেকে খবর ত্রিপুরা ও কর্ণাটকের মুখ্যমন্ত্রী বদল নিয়ে বিজেপি নেতৃত্ব খুশি নয়। তাদের নেতৃত্বও ব্যক্তিত্ব নিয়ে প্রশ্ন উঠেছে।

কর্নাটকে ভোট মার্চ এপ্রিল হওয়ার কথা। ভোটের তিন মাস আগে মুখ্যমন্ত্রী বদল কতটা যুক্তিযুক্ত হবে সে প্রশ্নও আছে। তবুও সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। বাসবরাজ কে নিয়ে দলও সরকারের মধ্যে নানা প্রশ্ন থাকলেও তার বড়ো সহায় প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়ে দুরাপ্পা তার শূন্য আসনে বসেন।মাস কয়েক আগে অমিত শাহ রাজ্যে পর্যালোচনা করতে আসলে ইদুরাপ্পা বাসবরাজের হয়ে ব্যাটন ধরেন।তার কারণ ইদুরাপ্পা তার ছেলে। বাসর রাজ মুখ্যমন্ত্রী থাকায় বৃদ্ধ ইদুরাপ্পা কর্নাটকে ছড়ি ঘোরাচ্ছে।

আজকের বৈঠকে আরো দুটি বিষয় নিয়ে আলোচনা আছে বলে জানা যায়। বিধানসভা নির্বাচনে বিজেপি এবার হিন্দুত্ব কার্ডের পাশাপাশি জাতের তাস খেলতে প্রস্তুত হচ্ছে। বিধানসভায় আইন পাস করিয়ে তফোশালী জাতী ও উপজাতি সংরক্ষণের মাত্রা বাড়ানো হয়েছে। ফলে মোট সংরক্ষণ ৫০ শতাংশ ছাপিয়ে গিয়েছে।

এই পরিস্থিতিতে নয়া সংরক্ষণ কার্যকর হতে পারে একমাত্র কেন্দ্রীয় সরকার সংবিধানের ৯ তপশিলি সংরক্ষণ করলে। আজকের বৈঠকে সেই বিষয়েও কথা হতে পারে বলে বিভিন্ন সূত্রে খবর।এছাড়া মহারাষ্ট্রের সঙ্গে সীমানা নিয়ে বিবাদ তো আছেই।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!