ঘরে ফেরানোর কৌশল তৃণমূলের

0 0
Read Time:4 Minute, 4 Second

নিউজ ডেস্ক::মুর্শিদাবাদের ভরতপুর ২ নম্বর ব্লকের মালিহাটি গ্রাম পঞ্চায়েত থেকে প্রধান ও উপ প্রধান-সহ ১৭ জন পঞ্চায়েত সদস্য গণইস্তফা দিয়েছিলেন শনিবার। তারপর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই বেঁকে বসেছিলেন ১১ জন পঞ্চায়েত সদস্য। শেষে বাকি বিদ্রোহীদের ঘরে ফেরাতে উদ্যোগ নিল তৃণমূল।

তৃণমূলের প্রধান ও উপ প্রধান-সহ সদস্যদের অভিযোগ ছিল আবাস যোজনায় ঘর পাচ্ছেন না প্রকৃতরা। তাঁরা পদে থেকেও প্রকৃত গরিবদের জন্য কিছু করতে পারছেন না। ফলে কাঁদতে কাঁদতে পদত্যাগপত্র জমা দিয়েছিলেন তাঁরা। তারপর ১১জন পঞ্চায়েত সদস্য পাল্টা চিঠি দিয়ে ইস্তফা প্র্ত্যাহারের কথা জানানোর পর সোমবার তৃণমূল বৈঠক ডাকে প্রদান-উপপ্রধানসহ বাকিদের ফেরাতে।

সোমবার বহরমপুরে জেলা তৃণমূল কার্যালয়ে বিদ্রোহী প্রধানকে নিয়ে বৈঠক করেন মুর্শিদাবাদ জেলা তৃণমূল সভাপতি সাওনী সিংহ রায়। যদিও বৈঠকে ব্রাত্য থাকেন ভরতপুরের বিধায়ক হুমায়ুন কবীর। হুমায়ুন কবীরের দাবি, জানি না কী জন্য কাদেরকে নিয়ে বৈঠক করা হচ্ছে।

এই বৈঠকের পর মুর্শিদাবাদ জেলা তৃণমূল সভাপতি সাওনী সিংহ রায় জানান, সরকার চাইছে যাঁরা যোগ্য, তাঁরা যেন ঘর পান। আপনারাও তা-ই চাইছেন। তাহলে সমস্যা কোথায়? আমরা জেলাশাসকের কাছে যাচ্ছি, কথা বলব। কোথাও আর কারও মাটির বাড়ি থাকবে না, সবাই যাতে ঘর পান সেই চেষ্টাই করা হবে। তালিকায় কোনও ভুল নাম ঢুকলে তা অবশ্যই সংশোধন করা হবে।
সাওনি সিংহরায় আরও বলেন, সব সমস্যার সমাধান হয়ে যাবে। কারও কথায় বা প্ররোচনায় এই কাজ করা হয়েছে। তবে সরকারিভাবে যেহেতু গ্রহন হয়নি পদত্যাগপত্র, তা প্রত্যাহার হয়ে যাবে। আমরা কথা দিচ্ছি, যত দ্রুত সম্ভব সমস্যার সমাধান করা হবে।

ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীর বলেন, আমি পঞ্চায়েত আইন যতটা বুঝি ওটা একটা ফেক কাগজ। ছুটির দিনে ১৭ জনের স্বাক্ষর দেওয়া রিসিভ। পঞ্চায়েত অথরিটি হলেন বিডিও, অন্য কারও কাছে ইস্তফা পত্র দিল কেন, আর আজ কে ডেকেছে তা আমার জানা নেই। পঞ্চায়েতের ১৭ জন সদস্য দলের কোন বিধায়ক বা নেতৃত্বের সঙ্গে কথা না বলে এই বিবৃতি দিয়েছে। তার ফলে দলীয় শৃঙ্খলা বিঘ্নিত হয়েছে। তাঁদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে চিঠি দেওয়া হবে।

যদিও পঞ্চায়েত প্রধান সৈয়দ নাসিরুদ্দিন জানান, আমরা বহরমপুরে দলীয় কার্যালয়ে এসেছিলাম। যা সিদ্ধান্ত নেওয়ার দল নেবে। আমরা এখনো ভেবে দেখিনি কী করব তবে আগামীকাল মঙ্গলবার আমরা সিদ্ধান্ত নেব। এদিকে বর্তমান পরিস্থিতিতে পদত্যাগী প্রধান ও উপপ্রধান-সহ ১৭ জন সদস্যকে অন্তর্বর্তীকালীন কাজ চালিয়ে যাওয়ার কথা বলা হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!