চিরবিদায় নিলেন ফুটবল সম্রাট

0 0
Read Time:2 Minute, 10 Second

নিউজ ডেস্ক : চির বিদায় নিলেন ফুটবল সম্রাট পেলে । গতকাল রাতে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর । দীর্ঘদিন ধরেই অসুস্থ থাকার কারণেই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি । তিনবার বিশ্বকাপ জয়ী কিংবদন্তি চলে গেলেন ফুটবল বিশ্বকে কাঁদিয়ে ।

বিশ্বকাপ চলাকালীনই হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। কোলন ক্যান্সারে আক্রান্ত ছিলেন তিনি । জানা গিয়েছে তার সর্বাঙ্গ ফুলে গিয়েছিল এবং কেমোথেরাপিও কাজ করছিলো না । সেই সঙ্গে ছিলো হৃদযন্ত্রের সমস্যাও । গত বছরের সেপ্টেম্বর মাসে তার কোলন থেকে একটি টিউমার সরানো হয়েছিল , তারপর থেকে নিয়মিত হাসপাতালে চিকিৎসারত ছিলেন তিনি । বৃহস্পতিবার , গভীর রাতে তার মেয়ে তার ইনস্টাগ্রাম এর মাধ্যমে তার মৃত্যুর কথা নিশ্চিত করেন ।

মাত্র ১৬ বছর বয়সে তার আন্তর্জাতিক অভিষেক ঘটে । বিখ্যাত ক্লাব স্যান্টোস থেকে ফুটবল কেরিয়ার শুরু করেন তিনি । স্যান্টোস এর সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হলেন পেলে । দীর্ঘ ১৯ বছর স্যান্টোস ছেড়ে কসমসে যোগ দেন তিনি ।

পেলেই একমাত্র খেলোয়াড় যিনি তিনবার ফিফা বিশ্বকাপ জিতেছেন । ১৯৫৮ , ১৯৬২ ও ১৯৭০ সালের ফিফা যেতেন তিনি । কিন্তু অসুস্থতার কারণে এবারের কাতার বিশ্বকাপও দেখতে যেতে পারেননি তিনি । ফুটবল জগতের নক্ষত্র পতনে শোকে মুহ্যমান সকল ফুটবল প্রেমীরা ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!