আবাস যোজনা নিয়ে জনস্বার্থ মামলার হুঁশিয়ারি শুভেন্দু অধিকারীর

0 0
Read Time:4 Minute, 39 Second

নিউজ ডেস্কঃ ডিসেম্বরের ব্যর্থতা স্বীকার করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন তিনি তমলুকে দলীয় কর্মসূচিতে অংশ নিয়েছিলেন। সেখানে তিনি জনগণের উদ্দেশে বলেন, ডিসেম্বরে বড় চোরেদের তোলার কথা থাকলেও, তা হয়নি। পাশাপাশি তিনি প্রধানমন্ত্রী আবাস যোজনা নিয়ে জনস্বার্থ মামলার হুঁশিয়ারি দিয়েছেন।

২০২২-এর শেষের দিকে একাধিক সভা থেকে বারবার নিজের মুখে বলেছেন, ডিসেম্বরের তিনটি দিনের কথা। পরে তিনটি দিনের ব্যাখ্যাও দিয়েছেন শুভেন্দু অধিকারী। বলেছিলেন, ডিসেম্বরেই বড় চোরদের বিরুদ্ধে ব্যবস্থা হবে। কিন্তু তা সম্ভব হয়ে ওঠেনি। প্রথমে ডিসেম্বরের ডেটলাইন রাজনৈতিক মগলে শোরগোল ফেললেও, তা খুব বেশি প্রভাব ফেলতে পারেনি। যা নিয়ে তৃণমূল কটাক্ষ করেছে।

ডিসেম্বরের সেই ব্যর্থতার কথা এদিন পূর্ব মেদিনীপুরের ভগবানপুর কাঁকড়া অঞ্চল কমিটির বৈঠকে নিজের মুখে স্বীকার করে নিলেন শুভেন্দু অধিকারী। তবে বড় চোরদের তোলার ব্যাপারেও তিনি যে নিশ্চিত, তা আরও একবার স্পষ্ট করেছেন। শুভেন্দু অধিকারী বলেছেন, ডিসেম্বরে বড় চোরেদের তোলার কথা ছিল, কিন্তু সেটা হয়নি। তবে সেকাজ তিনি করবেনই। তিনি জনগণের উদ্দেশে প্রশ্ন করেন, ছোট চোরেদের তাঁরা উঠাতে পারবেন তো?

রাজ্যের দাবি অনুযায়ী, বকেয়া প্রাপ্য জব কার্ডের ২৭০০ কোটি টাকা দিতে রাজি কেন্দ্র। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রীর বৈঠক এরাজ্যের দাবির ২৭০০ কোটি টাকা নিয়ে বৈঠকও হয়েছে। কিন্তু ভুয়ো জব কার্ডের হদিশ মেলায়, সেই টাকা পাচ্ছে না রাজ্য, বলেছেন বিরোধী দলনেতা। ভুয়ো জব কার্ডধারীদের ধরতে সিবিআই তদন্তের দাবি করেছেন শুভেন্দু অধিকারী।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছেন, প্রধানমন্ত্রীর দেওয়া ৪০ লক্ষ আবাস যোজনার বাড়ি ভূতে খেয়েছে। দলের কর্মী-সমর্থকদের কাথে সেই তালিকা তৈরির কথা বলেছেন তিনি। বিষয়টি নিয়ে সাত দিনের মধ্যে জনস্বার্থ মামলার হুঁশিয়ারি দিয়েছেন বিরোধী দলনেতা।
ভগবানপুরের কাঁকড়া অঞ্চল কমিটির সভা থেকে আবাস যোজনার দুর্নীতি নিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, পশ্চিমবঙ্গের ছাদহীন গরিব মানুষের জন্য বাড়ি তৈরির টাকা দিচ্ছেন প্রধানমন্ত্রী। সেখানেই দেখা গিয়েছে, প্রকৃত গরfব মানুষেরা বঞ্চিত হচ্ছেন। যাঁরা পাকা বাড়ি থাকার পরেও টাকা পেয়েছেন, তাঁদের কাছ থেকে টাকা ফেরতের দায়িত্ব তাঁর, বলেছেন শুভেন্দু। বিরোধী দলনেতা বলেছেন, কেন্দ্রীয় মন্ত্রী আশ্বাস দিয়েছেন, এঁদের বিরুদ্ধে ক্রিমিনাল কেস হবে।

শুভেন্দু অধিকারী এদিন বলেছেন, পিএম কিষাণ নিধিতে বাংলার জন্য বরাদ্দ গুছানো রয়েছে। কেন্দ্রের তরফে রাজ্যের কাছে তালিকা চাওয়া হলেও, তা দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন বিরোধী দলনেতা। এব্যাপারে রাজ্যের মানুষ যে প্রকল্পের সুবিধা পাচ্ছেন না, তার দায় বিরোধী দলনেতা ঠেলেছেন রাজ্য তথা মুখ্যমন্ত্রী দিকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!