ইউক্রেনে মৃত্যু ৮৯ রুশসেনার

0 0
Read Time:2 Minute, 29 Second

নিউজ ডেস্ক : ইউক্রেন রাশিয়া যুদ্ধে রুশসেনার আক্রমণ প্রতিহত করতে সম্প্রতি পূর্ব ইউক্রেনের রুশসেনার অস্থায়ী ক্যাম্পে চারটি মিসাইল ছুঁড়েছে ইউক্রেন। মৃত্যু হয়েছে ৮৯ জন রুশ সেনার। ইউক্রেনের ডোনেসকো অঞ্চলের রুশ ঘাঁটি লক্ষ্য করে এই মিসাইল আক্রমণ হয়। ঘটনার পরই তদন্তে নামে রুশ-প্রশাসন। উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। রুশ বাহিনী সামরিক নিয়ম ভেঙে মোবাইল ফোন ব্যবহার করছিলেন যার জেরেই এই মিসাইল হামলা চালাতে সক্ষম হয় ইউক্রেন সেনা।

ঘটনার পরই রাশিয়ায় প্রবল সমালোচনার মুখে পড়েন পুতিন প্রশাসন। উচ্চ পর্যায় তদন্তে রিপোর্টে উল্লেখ করা হয় এই সকল মিসাইল হামলার অন্যতম কারণ সেনার মোবাইল ব্যবহার। যা সামরিক নিয়ম ভেঙ্গেই ব্যবহার করছিলেন পুতিন বাহিনী। মোবাইল ফোন ব্যবহার করার ফলে তাদের গতিবিধি বুঝে উঠতে সক্ষম হয় ইউক্রেন সেনা।

তারপরই এই মিসাইল আক্রমণ চালানো হয়। সরকারিভাবে মৃতের সংখ্যা ৮৯ হলেও আশঙ্কা করা হচ্ছে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। রুশসানের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই সমালোচনায় সরব রাশিয়ার নাগরিকরা। সামরিক বাহিনীর নিয়ম ভঙ্গ বিষয় নিয়ে উড়ছে প্রশ্ন।

ইউক্রেনের উপর রাশিয়ার আক্রমণ করার সিদ্ধান্ত কতখানি সঠিক? তা নিয়েও সামাজিক মাধ্যমে ক্ষোভ উগড়ে দেন সে দেশের নাগরিকরা। তবে এই মিসাইল আক্রমণ নিয়ে কোন রকম প্রতিক্রিয়া মেলেনি, ইউক্রেন প্রেসিডেন্ট ভলাদিমির জেলেনস্কির। তবে ইউক্রেনের সামরিক বিভাগের তরফ থেকে জানানো হয়েছে মাকিভকা অঞ্চলে রুশ পরিকাঠামো লক্ষ্য করে মিসাইল ছোড়া হয় তাতে বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!