গৌরহরি মিশন মডার্ন টোলে ৭০ জন অব্রাহ্মণদের পৌরহিত্যের প্রশিক্ষণ

0 0
Read Time:2 Minute, 18 Second

নিউজ ডেস্কঃ নদীয়ার হাঁসখালি ব্লকের বগুলার গৌরহরি মিশন মডার্ন টোলে আর ৭০ জন অব্রাহ্মণদের পৌরহিত্যের প্রশিক্ষণ দেওয়া শুরু হল। নতুন ইংরেজি বছরের প্রথম দিনে তাদের উপনয়নের ব্যবস্থা করা হয়েছিল। মন্ত্র পাঠ করে তাদের উপনয়নের ব্যবস্থা করলেন নলিনী রায় ও দেবাশীষ পাঠক।

সকলকে নামাবলী এবং পৈতে দিয়ে ৭০ জন অব্রাহ্মণ পুরুষ এবং মহিলাদের উপনয়ন করা হল। ওই মিশনের কর্ণধার অভিরাম বিশ্বাস জানিয়েছেন,’সরকারের কাছে আমাদের দাবি, আমাদের মিশনকে সরকারি স্বীকৃতি দেওয়া হোক। মসজিদে যেমন ইমাম ভাতা দেওয়া হয়, তেমনি পুরোহিতদেরও সরকারি ভাতা দেওয়ার দাবি আমরা রাখছি।

সুপ্রিম কোর্টের নির্দেশ মতো অব্রাহ্মণরাও পৌরহিত্য করতে পারেন। সুপ্রিম কোর্টের সেই নির্দেশ মেনে আমাদের টোলে এর আগেই অনেক অব্রাহ্মণ মহিলা এবং পুরুষ প্রশিক্ষণ নিয়ে পৌরহিত্য করছেন। তারা দুর্গা পুজো থেকে শুরু করে বড় বড় পুজো করছেন। শুধু পুরুষরাই নয়, একাধিক মহিলা পৌরহিত্য করছেন।

আবারও ৭০ জন অব্রাহ্মণ পুরুষ এবং মহিলাদের উপনয়ন দিয়ে পৌরহিত্যের প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু করা হয়েছে।’ওই মিশনের কার্যকরী কমিটির সদস্য মিল্টন বিশ্বাস জানিয়েছেন,’নতুন করে যে ৭০ জন অব্রাহ্মণদের উপনয়ন দেওয়া হল, তাদের মধ্যে মহিলাদের সংখ্যাই ছিল বেশি।’আগামী ৮ জানুয়ারি মিশনকে সরকারি স্বীকৃতি দেওয়া এবং ইমাম ভাতার মতোই পুরোহিতদেরও ভাতা দেওয়ার দাবিতে মিশন থেকে বগুলা শহরে একটি পরিক্রমা বার করা হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!