মুখ্যমন্ত্রীর জাতীয় সংগীত অবমাননা মামলা

0 0
Read Time:2 Minute, 55 Second

নিউজ ডেস্ক :জাতীয় সংগীতের অবমাননা নিয়ে মমতা বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে মামলার রায়দান স্থগিত রাখলো মুম্বাই আদালত।মুম্বাইয়ের বিজেপি সম্পাদক তথা আইনজীবী বিবেকানন্দ দয়া নন্দ মমতা বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে জাতীয় সংগীতের অবমাননার অভিযোগ মামলা দায়ের করেন।

সেই মামলায় তৃণমূল নেত্রীকে আদালতে হাজিরার নির্দেশ দেয় মুম্বাইয়ের ম্যাজিস্ট্রেট কোর্ট।সেই মামলার রায় দেওয়ার কথা ছিল।আগামী ১২ জানুয়ারি রায় দেবে আদালত।

এদিন মামলার শুনানিতে মমতা বন্দোপাধ্যায়ের হয়ে সাওয়াল করেন এন সি পি নেতা তথা আইনজীবী মাজিদ মেমন।এর আগে মুম্বাইতে যান তৃণমূল নেত্রী।সেখানেই জাতীয় সংগীত গাওয়ার সময় বসে থাকার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। বিষয়টি নিয়ে মামলা দায়ের করেন বিজেপি নেতা।

গত কাল ও মামলার শুনানি হয় বিজেপি নেতা মামলাকারী বিবেকানন্দ দয়া নন্দর আইনজীবী আদালতে বলেন সরকারি কাজে নয়, রাজনৈতিক কাজে মুম্বাইয়ে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।পাল্টা মেমন জানান, রাজনৈতিক কাজ হলেই তাকে বেসরকারি আওতায় ফেলা যায় না, এক্ষেত্রে অনুমতির প্রয়োজন।

তিনি জাতীয় সংগীত অবমাননা করেছেন, সরকারি সফরে মুম্বাই গিয়ে শরৎ পাওয়ার এর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন, এছাড়াও দেশের রাজনৈতিক, অর্থনৈতিক আলোচনার জন্য নাগরিক সমাজে আমন্ত্রণ ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। আবেদনে বলা হয়েছে,যেহেতু তিনি বিজেপির বিরুদ্ধে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে সমস্ত বিরোধী দলকে একজোট করার চেষ্টা করছেন ফলে এই কর্মসূচী তাঁর কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

মমতা বন্দ্যোপাধ্যায়ের আইনজীবির তরফে বলা হয়েছে ওয়াই বি চৌহান সেন্টারে সাংস্কৃতিক অনুষ্ঠান যোগ দিয়েছিলেন। পশ্চিমবঙ্গ সরকারের প্রতিনিধি হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বলে জানানো হয়েছে আইনজীবীর তরফে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!