দীর্ঘ আন্দোলনের সফল – SSC তে জয়েন করতে চলেছে ৬৫ জন

0 0
Read Time:2 Minute, 48 Second

নিউজ ডেস্কঃ নিয়োগ দুর্নীতি এই শতাব্দী নয়, বহু শতাব্দীর মধ্যে শ্রেষ্ঠ দুর্নীতি। কিন্তু যারা যোগ্য তাদের লড়াইটাও ছিল ভয়ঙ্কর। তার ফল অবশেষে তারা পেতে চলেছে চাকরি। আদালতের হস্তক্ষেপে অবশেষে আশার আলো দেখলেন সেই চাকরি প্রার্থীরা। প্রায় ৬ বছর পর চাকরি পাচ্ছেন তাঁরা।

দীর্ঘ লড়াই শেষে অবশেষে চাকরির মুখ দেখতে চলেছেন তাঁরা। কলকাতা হাইকোর্টের নির্দেশে স্কুল সার্ভিস কমিশনের (SSC) নবম দশমে চাকরি পাচ্ছেন ৬৫ জন। অযোগ্যদের বরখাস্ত করার যে নির্দেশ আদালত দিয়েছিল, সে সব পদেই এই ৬৫ জনকে নিয়োগ করা হচ্ছে। কমিশনের অফিসে শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে কাউন্সেলিং।

দুর্নীতির কালো দাগ সরিয়ে আশার আলো দেখতে চলেছেন তাঁরা। ২০১৬ সালে এই নিয়োগের পরীক্ষা হয়েছিল। পরে যোগ্য প্রার্থীরা চাকরির দাবিতে আন্দোলনে যোগ দেন। প্রায় ৩ বছরেরও বেশি সময় ধরে আন্দোলন করেছেন তাঁরা। এবার তারা আশার আলো দেখছে। মুখ পুরেছে SSCর।


শুক্রবার সকাল থেকেই বেশ বড়ো লাইন কাউন্সিলিং অফিসের গেটে। চলছে কাউন্সেলিং। মূলত স্কুল বাছাই করছেন তাঁরা। ৬৫ জনই চাকরি পাবেন বলে জানা গিয়েছে। চাকরিপ্রার্থীরা বলছেন, চাকরি দিল আইন, সরকার নয়। নবম দশমের অপেক্ষমান তালিকা থেকে ডাক পেয়েছেন চাকরিপ্রার্থীরা। প্রায় ৬৬৩ দিন আন্দোলনের পর চাকরি মিলছে বলে দাবি করেছেন তাঁরা।

এক চাকরি প্রার্থী বলেন, ‘এত বছর পরে হলেও চাকরিটা তো পাচ্ছি। এটাতেই খুশি। পরিবারের সবাই খুশি।’ আবার কেউ বলছেন, এতগুলো বছর নষ্ট হয়েছে যে আর চাকরি পাওয়া নিয়ে কোনও উত্তেজনা নেই। তবে যাঁরা মামলা করেছেন, তাঁদের সাধুবাদ জানাচ্ছেন প্রার্থীরা। তাঁদের দাবি, এত দুর্নীতি হলে চাকরি হবে কীভাবে? ১০২ জনকে বরখাস্ত করা হয়েছিল। সেখানেই ওয়েটিং লিস্ট থেকে ৬৫ জনকেই ডাকা হয়েছে। আনন্দিত ওরা,আনন্দিত নাগরিক মহল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!