মুখ্যমন্ত্রীর কবিতা – বিতর্কে বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি

0 0
Read Time:2 Minute, 22 Second

নিউজ ডেস্কঃ ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা কবিতা নিয়ে নানা জন নানা তির্যক মন্তব্য করেছেন, কিন্তু এবার সেই মন্তব্য করলেন জাস্টিস গাঙ্গুলি। বুধবার খিদিরপুরে মাইকেল মধুসূদন লাইব্রেরির অনুষ্ঠানে গিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

সেখানে কয়েক বছর আগে একটি গ্রন্থাগারে যাওয়ার অভিজ্ঞতা নিয়ে মুখ খোলেন তিনি। আর তাতেই যে মন্তব্য করেন তিনি, তা নিয়েই বিতর্ক শুরু হয়েছে। এ দিন বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, “কবিতার প্রথম লাইন এপাং ওপাং ঝপাং, আমরা সবাই ড্যাং ড্যাং। এই যদি কবিতার বই হয়, কেউ পড়বে? আমার মনে হয় কেউ পড়বে না।” তার পরে বলেন,কবিতা মানুষের স্বতঃস্ফূর্ত আবেগের প্রকাশ।

সরকারি সাহায্যপ্রাপ্ত গ্রন্থাগারের হাল নিয়ে কথা বলতে গিয়ে বিস্ফোরক মন্তব্য তাঁর। মুখ্যমন্ত্রীর লেখা কবিতা উল্লেখ করে বললেন, “এই অখাদ্য জিনিসগুলি গ্রন্থাগারে রাখবেন না।” সেখানেই থামেননি বিচারপতি গঙ্গোপাধ্যায়। তিনি আরও বলেন, “এই অখাদ্য জিনিসগুলো গ্রন্থাগারে রাখবেন না, এটা আজ বলার সময় এসেছে।

অখাদ্য বই সরবরাহ হয় সরকারি গ্রন্থাগারে, পড়তে চাইবে কোন মনুষ্য সন্তান? এই বই কিনলে তবেই সাহায্য পাওয়া যায়, না হলে পাওয়া যায় না। এই ধরনের বই সরবরাহ হলে, উইপোকা ছাড়া কারও সুবিধা হবে না।” স্বাভাবিক কারণেই এই সমালোচনা নিয়ে বিতর্কের ঝড় উঠেছে। নাগরিক মহলের কেউ কেউ বলছেন,এমন কথা ওনার বলা উচিত হয় নি। তবে প্রাক- সরস্বতী পুজোর দিনে এই কথায় অনেকেই বলছেন, একটা সবল মেরুদন্ড আছে জাস্টিস গাঙ্গুলির।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!