Tripura Election 2023: বিজেপিকে হারিয়ে সরকার গড়বে সিপিএম: মানিক সরকার

0 0
Read Time:4 Minute, 4 Second

নিউজ ডেস্কঃ ত্রিপুরার মানুষ মুক্তি চায়। যে ফ্যাসিস্ট সরকারকে তারা ২০১৮-য় এনেছিল, তার পতন ঘটবে এবারই। মঙ্গলবার এক জনপ্রিয় সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে খোলাখুলি বললেন মানিক সরকার। বিজেপির ক্ষমতায় ফেরার সম্ভাবনা যে ক্ষীণ তা তারা নিজেরাই বুঝতে পারছে।

মানিক সরকার মনে করেন, বিজেপি বুঝেছে তাদের হাল খারাপ। মানুষ তাদের বয়ক করেছে। তাই তারা তৃণমূলকে এনে বিরোধীদের ভোট ভাঙিয়ে ক্ষমতায় টিকে থাকার অভিষন্ধি করেছে। কিন্তু তৃণমূল বা বিজেপি কারও অভিষন্ধিই পূরণ হবে না। ত্রিপুরার মানুষ মনস্থির করে নিয়েছে।

মানিক সরকার বলেন, ত্রিপুরার মানুষ বর্তমান ফ্যাসিস্ট সরকারের থেকে মুক্তি পেতে চায়। নির্বাচন কমিশন স্বচ্ছ এবং নিরপেক্ষ নির্বাচন করাতে পারলে বিজেপি পরাজিত হবে। তারপর নির্বাচিত বিধায়করাই ঠিক করবেন কে মুখ্যমন্ত্রী হবে। আমরা এখন মুখ্যমন্ত্রী নিয়ে ভাবছি না। আমাদের এক ও একমাত্র লক্ষ্য বিজেপি সরকারকে উৎখাত করা। মানুষকে মুক্তি দেওয়া।

তাঁর কথায়, ত্রিপুরার গণতন্ত্র আক্রান্ত। মানুষ নিজেদের মৌলিক অধিকার প্রয়োগ করতে পারছেন না। ত্রিপুরায় ভোট দিতে পারে না মানুষ। সব দেখেশুনে মনে হচ্ছে একটি দল একনায়কতন্ত্র চালাচ্ছে। সংখ্যালঘুরা ভয়ঙ্কর আতঙ্কে রয়েছে। মহিলাদের উপর অত্যাচার কী হারে বেড়েছে। পুলিশের কাছে থাকা তথ্য দেখলে প্রকৃত ছবিটা বোঝা যাবে না।

এই অবস্থায় আমরা বিজেপির বিরুদ্ধে একজোট হতে চেয়েছি। তাই ধর্মনিরপেক্ষ দলগুলির কাছে প্রস্তাব রেখেছিলাম জোটের। কংগ্রেস সেই প্রস্তাবে সাড়া দিয়েছে। কংগ্রেসের সঙ্গে আমাদের জোট নয়, আসন সমঝোতা হয়েছে। আমরা টিপ্রামোথাকেও প্রস্তাব দিয়েছিলাম। কিন্তু সাড়া পায়নি।

তৃণমূল প্রসঙ্গে তাঁর অভিমত, তৃণমূলও বিজেপির মতো গণতন্ত্র ধ্বংস করছে। ওদের মন্ত্রীরা জেলে রয়েছেন। ওরা দুর্নীতিতে জর্জরিত। আর এই অবস্থায় এখন তারা ত্রিপুরায় আসছে। ত্রিপুরায় এসেছে বিজেপিকে সাহা্য করতে। কিন্তু মনে রাখবেন, ত্রিপুরার মানুষ বোকা নয়। মানুষই বলছে তৃণমূল এখানে বিজেপিকে সাহায্য করবে। বিজেপি বিরোধী ভোট ভাগ করাই এদের উদ্দেশ্য।

ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার মনে করেন, ত্রিপুরায় তৃণমূল যে বিরোধীদের ভোট কাটা ছাড়া আর কিছু করতে পারবে না তা নিশ্চিত। তৃণমূল এখানে বিরোধীদের ভেঙে বিজেপিকে সাহায্য করবে। বিজেপি তেমনই বরাত দিয়েছে তৃণমূলকে। গোয়ার মতো ফায়দা তুলতে চায় বিজেপি। কংগ্রেসকে ভেঙে, সিপিএমকে ভেঙে ওরা বিজেপির জয়ের পথ সুগম করছে। যেমন ওরা করেছিল গোয়ায়, সেই একই খেলা চালিয়ে যাচ্ছে ত্রিপুরাতেও।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!