শীত বিদায়ের ঘণ্টা বাজল রাজ্যে

0 0
Read Time:4 Minute, 28 Second

নিউজ ডেস্কঃ ভোর রাত থেকে কুয়াশার দাপট শহরে। রাস্তাঘাট ভিজে গিয়েছে কুয়াশায়। তার মধ্যে অস্বস্তিকর আবহাওয়া। শীতও নেই আবার বাইরে হালকা ঠান্ডাও রয়েছে। বুধবার আবহাওয়া এরকমই থাকবে শহরের এমনই জানিয়েছে হাওয়া অফিস। সেই সঙ্গে শীতের পাকাপাকি ভাবে বিদায়ের বার্তা শুনিয়েছেন আবহাওয়াবিদরা।

সকাল থেকেই মেঘলা আকাশ। কুয়াশায় ভিেজ গিয়েছে রাস্তাঘাট। সকাল থেকেই মেঘলা আবহাওয়া। যদিও সূর্যের দেখা মিলেছে। তবে মাঝে মাঝেই মেঘে ঢেকে যাচ্ছে আকাশ। তবে শীতের আমেজ প্রায় নেই বললেই চলে। আবহাওয়া দফতর অবশ্য আগেই জানিয়েছিল তাপমাত্রা বাড়বে। সেটাই হয়েছে। ১৪ তারিখ পর্যন্ত এমনই থাকবে তাপমাত্রা এমনই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলা থেকেই তাপমাত্রা বাড়তে শুরু করেছে। দিনের বেলায় কলকাতার তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। ভোরের দিকে এবং রাতের দিকে তাপমাত্রার পারদ কিছুটা নামবে। অর্থাৎ শীতের আমেজ অনুভূত হবে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। তাহলে কী ধীরে ধীরে শীত বিদায় নিতে শুরু করেছে। এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

ধীরে ধীরে বিদায় নিতে শুরু করেছে শীত। আর ফেরার সম্ভাবনা নেই। এমনই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ১৫ ফেব্রুয়ারির পর থেকে পাকাপাকি ভাবে শীত বিদায় েনবে। নিশ্চিত করেছে আলিপুর আবহাওয়া দফতর। তার আগে থেকে তাই ধীরে ধীরে তাপমাত্রা বাড়তে শুরু করেছে।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রা বাড়তে শুরু করেছে। রোদের তেজ ধীরে ধীরে বাড়ছে। দিনের বেলায় হালকা গরম অনুভূত হবে। তবে রাতের দিকে আর ভোরে হালকা শীতের আমেজ আগামী কয়েকদিন থাকবে রাজ্যে।

প্রতিবারই শীত যাওয়ার আগে একবার করে বৃষ্টি হয়। এবারও তাই হচ্ছে। বেশ কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তার জন্য ১৫ ফেব্রুয়ারির পর হালকা একটা শীতেক আমেজ ফিরতে পারে বলে জানিয়েছেন তাঁরা।

উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা এবং নদিয়া ও মুর্শিদাবাদ জেলায় আগামী ৪৮ ঘণ্টার মধ্যে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সেই উত্তরবঙ্গের জেলা গুলিতেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামী কয়েকদিন উত্তরবঙ্গের জেলাগুলিতে কুয়াশার দাপট জারি থাকবে। অর্থাৎ সকাল থেকে কুয়াশাচ্ছন্ন থাকবে আকাশ। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও কুয়াশার দাপট জারি থাকবে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দার্জিলিং, কালিম্পংয়ে হালকা বৃষ্টি।

এদিকে আবার উত্তর পশ্চিম ভারতে একটি ঘূর্ণাবর্ত নতুন করে তৈরি হচ্ছে। তার সঙ্গে উত্তর বঙ্গোপসাগরে রয়েছে একটি উচ্চচাপ বলয় তার জেরে তাপমাত্রা বাড়তে শুরু করেছে। এবং পাকাপাকি ভাবে শীত রাজ্য থেকে বিদায় নিতে শুরু করবে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!