নাগপুর টেস্টের রাশ ভারতের হাতেই!

0 0
Read Time:3 Minute, 33 Second

নিউজ ডেস্কঃ টেস্টে অস্ট্রেলিয়ার উপর জাঁকিয়ে বসছে ভারত। প্রথম ইনিংসে অজিদের ১৭৭ রানের জবাবে দ্বিতীয় দিনের মধ্যাহ্নভোজের বিরতিতে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ১৫১। রোহিত শর্মা ৮৫ ও বিরাট কোহলি ১২ রানে অপরাজিত রয়েছেন। তবে চেতেশ্বর পূজারা স্বভাববিরুদ্ধ শট খেলতে গিয়ে নিজের উইকেট ছুড়ে দিলেন!

প্রথম দিনের শেষে ভারতের স্কোর ছিল ২৪ ওভারে ১ উইকেটে ৭৭। রোহিত শর্মা ৫৬ ও রবিচন্দ্রন অশ্বিন শূন্য রানে ক্রিজে ছিলেন। ৩২তম ওভারে ১০০ রান পূর্ণ হয় ভারতের। প্রথম ঘণ্টায় এদিন কোনও উইকেট হারায়নি ভারত। ড্রিঙ্কসের সময় ভারতের স্কোর ছিল ৩৯ ওভারে ১ উইকেটে ১১৭। ভারতীয় ইনিংসের ৪১তম ওভারের প্রথম বলে অশ্বিনকে ফেরান টড মার্ফি। প্রথমে আম্পায়ার বীতিন মেনন আউট দেননি। রিভিউ নেয় অস্ট্রেলিয়া। অশ্বিন ২টি চার ও ১টি ছয়ের সাহায্যে ৬২ বলে ২৩ রান করে লেগ বিফোর হন। ১১৮ রানে পড়ে ভারতের দ্বিতীয় উইকেটটি।

এরপর ৪৫তম ওভারের প্রথম বলে মার্ফির তৃতীয় শিকার হন চেতেশ্বর পূজারা। স্যুইপ শট খেলতে গিয়ে ক্যাচ দিয়ে বসেন স্কট বোল্যান্ডের হাতে। ১৪ বলে ৭ রান করে সাজঘরে ফেরেন পূজারা, মেরেছেন একটি চার। এরপর ৪২.২ ওভারে মার্ফির বলেই রোহিত শর্মার বিরুদ্ধে লেগ বিফোরের জোরালো আবেদন ওঠে, সাড়ে দেননি আম্পায়ার নীতিন। অস্ট্রেলিয়া রিভিউ নিলে দেখা যায় বল লেগ স্টাম্প লাইনের বাইরে পড়েছে। সে কারণে লাঞ্চের আগে আর কোন উইকেট হারায়নি ভারত। ৫০.২ ওভারে ভারতের ১৫০ রান পূর্ণ হয়।

২০২১ সালের সেপ্টেম্বরে ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে শতরান করেছিলেন রোহিত। কেরিয়ারের ৪৬তম টেস্টে নবম টেস্ট শতরানের দোরগোড়ায় হিটম্যান। এখনও অবধি তিনি ১৪২ বলে ৮৫ রান করে অপরাজিত রয়েছেন। মেরেছেন ১২টি চার ও ২টি ছয়। অস্ট্রেলিয়ার সিমাররা এদিন প্রত্যাশা পূরণে ব্যর্থ। অভিষেক টেস্টে ভারতের তিনটি উইকেটই পেয়েছেন মার্ফি। তিনি ১৫ ওভার বল করেছেন, ২টি মেডেন, ৩৫ রানের বিনিময়ে পেয়েছেন তিনটি উইকেট। এরই মধ্যে অস্ট্রেলিয়াকে ভোগাচ্ছে চোট সমস্যা। ম্যাট রেনশর হাঁটুতে চোট লেগেছে। এই টেস্ট শুরুর আগে বিরাট কোহলির আন্তর্জাতিক ক্রিকেটে ২৫ হাজার রান পূর্ণ করতে দরকার ছিল ৬৪ রান। ফলে বিরাট কোহলি আর ৫২ রান করলেই ছুঁয়ে ফেলবেন নয়া মাইলস্টোন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!