গৌতম-চন্দ্রিমার নাম দিলো অভিনেত্রী তৃণা ‘ভ্যালেনটাইন’ গায়েন

0 0
Read Time:2 Minute, 58 Second

কোলকাতার নিত্য যাত্রীরা অনেকেই ওদের চেনেন। ওদের নাম গৌতম ও চন্দ্রিমা গায়েন। একসময় পার্ক স্ট্রিট চত্বরে স্বামী-স্ত্রী গিটারে সুর তুলতেন ‘তারারা কত আলোক বর্ষ দূরে।’ এইভাবে সংসার চলত তাদের ।  “কর্পোরেশনের লোকদের তাড়া খেয়ে গিটার পড়ে ভেঙে গেল। তারপর থেকে বেকার”, বললেন শিল্পী গৌতম গায়েন। পথই এখন ঠিকানা। এ দিকে বাঙালির ভ্যালেনটাইনস ডে সরস্বতী পুজোর দিন ফুটের সংসারে জন্ম নিল শিশুকন্যা। নাম দেওয়ার আগেই সে গুরুতর অসুস্থ। তারপরের ঘটনা একটা বড়ো ইতিহাস।

নৃত্য শিল্পী ইন্দ্রানী গাঙ্গুলি সেই ইতিহাসের স্রষ্টা। গড়িয়াহাট ব্রিজের নিচে ভাঙা গিটার পড়ে থাকতে দেখে এক নৃত্যশিল্পী ইন্দ্রাণী গঙ্গোপাধ্যায় কৌতূহলের বশে সব জেনে পাশে থাকলেন। মাতৃসদনে ভর্তি করালেন সেই শিশুকে। ইন্দ্রাণী বলেন, “ফুটপাতে একটা ভাঙা গিটার। কৌতূহল মেটাতে গিয়ে ভালবাসায় পড়ে গেলাম। বাস্কিং করতেন দম্পতি।” তারপর সৃষ্টি হলো ইতিহাস। ইন্দ্রানী নিত্যদিন দৌড়ালো হাসপাতালে। ডাক্তারের সঙ্গে কথা বলা থেকে শুরু করে ও প্রয়োজনীয় খাদ্য ও ওষুধ দিয়ে চলল ইন্দ্রানী। এরপর যুদ্ধ। সেই যুদ্ধে সামিল ফুটপাথের বাইরের এক জন। “বাঁচানো নয় , মনে হল নিজে বাঁচার তাগিদেই যা কিছু করছি। আসলে ভাঙা গিটার, বাচ্চার নিষ্পাপ মুখ সব মিলিয়ে একটা কীসের যেন টান। এটাই হয়তো ভালবাসা”, বললেন ইন্দ্রাণী।

মঙ্গলবার গৌতম-চন্দ্রিমার জীবনে এক সুখের অনুভূতি নেমে আসে। ওরা ভ্যালেন্টাইনস এর তাৎপর্য বোঝে না। কিন্তু পরিবেশ বুঝিয়ে দিলো ‘প্রেম দিবসের’ তাৎপর্য। ভ্যালেন্টাইন ডে-তে ইন্দ্রাণী তাঁর ভ্যালেন্টাইন গায়েনকে একটি উপহার দিলেন। সঙ্গে ছিলেন তৃণা। তিনি আশ্বাস দিলেন সঙ্গে থাকার ভ্যালেন্টাইনস ডে-র সকালে এইরকম অভিজ্ঞতা সত্যিই স্মরণীয় হয়ে থাকবে। গৌতম ও চন্দ্রিমার সন্তানের নামকরণও হল ‘ভ্যালেন্টাইন’ গায়েন। সকলেই উৎফুল্ল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!