পুরুলিয়ায়ে মমতার নির্বাচনী সভা

0 0
Read Time:2 Minute, 39 Second

নিউজ ডেস্কঃ নির্বাচন বড়ো বালাই। বৃহস্পতিবার সারাদিন বাজেট অধিবেশনের পরেই, শুক্রবার প্রথমে মেদিনীপুর কলেজ ময়দানে বড়ো সভা করেই তিনি চলে যান পুরুলিয়াতে সভা করতে। পুরুলিয়ার ‘হুটমুড়া’ ময়দানে লোকসমাগম হয়েছিল অনেক। তিনি সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, বিজেপি কোনো কাজ করে নি। রাজ্যের জন্য যা করেছি আমরা করেছি। তিনি বলেন,কেন্দ্রীয় সরকার আদিবাসীদের পড়াশুনার স্কলারশিপ বন্ধ করে দিয়েছে। কিন্তু আমরা বন্ধ হতে দি নি। ‘দুয়ারে সরকার’ প্রকল্পের ৯ কোটি আবেদনের মধ্যে ইতিমধ্যে আমরা ৭ কোটি সমাধান করেছি।

তিনি মেদিনীপুরের মতো রাজ্য সরকারের দান-সামগ্রীর কথা তুলে ধরেন পুরুলিয়াতেও। স্টুডেন্ট ক্রেডিট কার্ড, স্বাস্থ্যসাথী, সবুজসাথী, লক্ষ্মীর ভান্ডার ইত্যাদির কথা বার বার তুলে ধরেন। তিনি আরো বলেন,৩৯ হাজার পড়ুয়া পাবে সবুজ সাথীর সাইকেল। তিনি তীব্র আক্রমণ করে বলেন,বিজেপি রাজ্যের আদিবাসীদের জন্য কোনো কাজ করে নি। যা করেছি আমরাই করেছি। কুর্মি সহ অন্যান্য জনজাতির উন্নতির জন্য আমরা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি।

আদিবাসী ভোট যে তৃণমূল থেকে মুখ ফিরিয়েছেন সেই দিকে লক্ষ রেখে পুরুলিয়ায়ে মমতার মুখে শুধু ‘দান’এর খবর। ঐক্যশ্রী,মেধাশ্রী, ইত্যাদি প্রসঙ্গ বার বার করে উল্লেখ করেন তিনি । সমস্ত মিড-ডে-মিলের ব্যবস্থা করেছি। সভাতে মুখ্যমন্ত্রীকে যথেষ্ট ক্লান্ত দেখাচ্ছিল। তিনি পুরুলিয়ার জঙ্গলমুখী কাজের পরিকল্পনার কথা বলেন। তিনি জানান পুরুলিয়ার ৩টে ইন্ডাস্ট্রিয়াল করিডর হবে। প্রচুর ছেলে মেয়ের কর্মসংস্থান হবে। এই করিডর করতে গিয়ে ৭২ হাজার কোটি টাকা সরকার খরচ করবে। ‘জয় হিন্দি’,’জয় বাংলা’ বলে তিনি বক্তব্য শেষ করেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!