বন দপ্তরের চরম অব্যবস্থাপনায় ক্যাম্প থেকে জঙ্গলে পালিয়ে গেল কিশোর হাতি!

0 0
Read Time:2 Minute, 43 Second

নিউজ ডেস্কঃ বন দপ্তরের চরম অব্যবস্থাপনায় ক্ষুব্ধ হয়ে শিকল ছিড়ে হাতি ক্যাম্প থেকে জঙ্গলে পালিয়ে গেল কিশোর হাতি । নিখোঁজ হাতির খোঁজে চলছে যুদ্ধকালীন তল্লাশি। ঘটনাটি ঘটে তেলিয়ামুড়া মহকুমার অধীন ত্রিপুরা রাজ্য বনদপ্তরের আওতাধীন মুঙ্গিয়াকমী হাতি ক্যাম্পে।


সংবাদে প্রকাশ, ত্রিপুরা রাজ্য বনদপ্তরের আওতাধীন তেলিয়ামুড়া মহকুমার অন্তর্গত মুঙ্গিয়াকামী হাতিক্যাম্প থেকে চারটি হাতির মধ্যে কিশোর নামের একটি পুরুষ হাতি মাউথের উপর আক্রমণ করে মজবুত শিকল ছিড়ে হাতিটি পালিয়ে ১৮ মুড়া পাহাড়ের বিস্তীর্ণ জঙ্গলে গিয়ে নিখোঁজ হয়ে যায়। হাতিটি নিখোঁজ হয়ে যাওয়ার দীর্ঘ ১৫ ঘন্টা অতিক্রান্ত হয়ে গেলেও হাতিটির এখনো কোনো খোঁজ মেলেনি। এই ঘটনার খবর চাউড় হতেই আজ অর্থাৎ শুক্রবার দিন হাতি ক্যাম্পে ছুটে আসেন খোয়াই জেলা বন আধিকারিক সহ বনদপ্তরের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। এদিকে, বনদপ্তরের বিশাল বাহিনী নিয়ে ১৮ মুড়া পাহাড়ের বিস্তীর্ণ জঙ্গল জুড়ে হাতিটির তল্লাশি অভিযান চলছে জোর কদমে।


বনদপ্তর সূত্রে জানা যায়, নিখোঁজ হয়ে যাওয়া হাতিটির মাহুতের সঙ্গে হাতিটির বন্ধুত্বপূর্ণ সম্পর্ক না থাকার কারণেই এই ঘটনাটি ঘটেছে।


তাছাড়া, পূর্বেও এই ক্যাম্পের বিরুদ্ধে হাতিদের পর্যাপ্ত খাবারের যোগান না দেওয়ার অভিযোগ ছিল। সেই সঙ্গে এই হাতি ক্যাম্পে চরম অব্যবস্থাপনার অভিযোগও উঠেছে একাধিকবার। হয়তো সেই কারণেই হাতিটি ক্ষুব্ধ হয়ে ক্যাম্প থেকে মজবুত শিকল ছিড়ে পালিয়ে গেছে বলে মনে করছে এলাকাবাসীরা। হাতি ক্যাম্প থেকে পালিয়ে গিয়ে হাতিটি জঙ্গলে নিখোঁজ হয়ে যাওয়ায় বর্তমানে সংশ্লিষ্ট এলাকার এলাকাবাসীদের মধ্যেও তীব্র আতঙ্ক বিরাজ করছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!