সঞ্জয় বসুর বাড়িতে ইডির তল্লাশির নিন্দায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

0 0
Read Time:4 Minute, 5 Second

নিউজ ডেস্ক::সরকারি আইনজীবী সঞ্জয় বসুর বাড়িতে ইডি হানা। হঠাৎ করেন ইডি তল্লাশি চালানো তা নিয়ে রাজনৈতিক চাপান উতোর তৈরি হয়ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। তিনি একে একেবারেই রাজনৈতিক প্রতিহিংসা বলে কটাক্ষ করেছেন। সঞ্জয় বসুরা বাড়িতে তল্লাশি চালিয়ে যদিও তেমন কিছুই উদ্ধার করতে পারেনি তদন্তকারী সংস্থা। তবে দুর্নীতির শিকড়ে পৌঁছনোর চেষ্টা করছেন তাঁরা। তাই নতুন কোনও তথ্যের সন্ধানেই হয়তো অ্যাডভোকেট সঞ্জয় বসুর বাড়িতে তল্লাশি চালিয়েছিলেন তাঁরা।

সরকারি আইনজীবী তিনি। তাঁর কাছে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য থাকতে পারে এমনই আন্দাজ করেছিল ইডি। সেই অনুমান করেই গত বুঝবার সরকারি আইনজীবী সঞ্জয় বসুর বাড়িতে হানা দেন ইডির আধিকারীকরা। যেহেতু নিয়োগ দুর্নীতি মামলায় একাধিক নেতা মন্ত্রীর নাম জড়িয়েছে। পার্থ চট্টোপাধ্যায় থেকে বিধায়ক মানিক ভট্টাচার্য, কুন্তল ঘোষ। একাধিক নেতা মন্ত্রী গ্রেফতার হয়েছেন। সেকারণেই সরকারের একাধিক তথ্য তাঁর কাছে থাকতে পারে অনুমান করেই হয়তো ইডি তল্লাশি চালায় সঞ্জয় বসুর বাড়িতে।

অ্যাডভোকেট সঞ্জয় বসু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে একাধিক মামলা লড়েছেন। কাজেই সরাসরি মুখ্যমন্ত্রীর সঙ্গে যোগাযোগ রয়েছে তাঁর। রাজ্য সরকারের একাধিক তথ্য তাঁর জানা। বুধবার হঠাৎই তাঁর আলিপুরের বাড়িতে হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। দীর্ঘক্ষণ তাঁর বাড়িতে তল্লাশি চালায় তাঁরা। বেশ কিছু প্রশ্ন করার পর সেখান থেকে চলে যান তদন্তকারীরা। তেমন কিছু তথ্য তাঁরা পাননি বলেই জানা গিয়েছে।

অ্যাডভোকেট সঞ্জয় বসুর বাড়িতে ইডি তল্লাশির তীব্র নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেছেন পুরোটাই রাজনৈতিক প্রতিহিংসা করে করা হয়েছে। রাজনাতিক ষড়যন্ত্রের শিকার হয়েছেন সঞ্জয় বসু। রাজনৈতিক কারণেই সঞ্জয় বসুর বাড়িতে তল্লাশি চালানো হয়েছে বলে অভিযোগ। তিনি অভিযোহ করেছেন কোনও কিছুই তাঁর কাছ থেকে পায়নি ইডি। অথচ তাঁকে হেনস্থা করা হল। একে রাজনৈতিক প্রতিহিংসা ছাড়া আর কিই বা বলা যায়।

জানা গিয়েছে আইনজীবী সঞ্জয় বসুর একুই ল নামে একটি সংস্থা রয়েছে। তার অফিস রয়েছে কলকাতা, দিল্লি এবং মুম্বইয়েও। ২০২১ সালেও একবার সঞ্জয় বসুকে জেরা করে ইডি। চিটফান্ড দুর্নীতি কাণ্ডে তাঁকে তলব করা হয়েছিল। পিনকন চিটফান্ড সংস্থার সঙ্গে তিনি যুক্ত ছিলেন বলে জানতে পেরেছিলেন তদন্তকারীরা। বাজার থেকে চিটফান্ড সংস্থার নামে ৮০০ কোটি টাকা তুলেছিল পিনকন। হাজার হাজার মানুষের কাছ থেকে বেআইনি ভাবে টাকা তোলা হয়েছিল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!