বিস্ফোরনে কাঁপলো চট্টগ্রাম

0 0
Read Time:2 Minute, 40 Second

নিউজ ডেস্ক::ফের ভয়াবহ অগ্নিকাণ্ড- এর ঘটনা বাংলাদেশের চট্টগ্রামে। ঘটনাটি ঘটে চট্টগ্রামে সীতাকুণ্ড এলাকার একটি অক্সিজেন প্ল্যান্টে। সীমা অক্সিজেন লিমিটেড নামে একটি কারখানায় শিল্পে ব্যবহারযোগ্য অক্সিজেন তৈরি হতো। দমকলের প্রাথমিক অনুমান সেখানে বড় সিলিন্ডার থেকে ছোট সিলিন্ডারে অক্সিজেন ভরার সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ধারে ওই কারখানায় আচমকাই বিস্ফোরণ ঘটে । তীব্রতা এতটাই বেশি ছিল প্রায় দু কিলোমিটার অঞ্চল জুড়ে সমস্ত বহুতল কেঁপে ওঠে। কারখানার ইস্পাতের কাঠামো ভেঙে ধাতব পদার্থ ছড়িয়ে পড়ে গোটা এলাকায়।

ঘটনাস্থল থেকে প্রায় পাঁচ কিলোমিটার দূর পর্যন্ত শোনা যায় তীব্র বিস্ফোরণের শব্দ। ইতিমধ্যে ছয়জনের মৃত্যু ঘটেছে। সংখ্যাটা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহত প্রায় ত্রিশেরও বেশি। আহতরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। ভয়াবহ বিস্ফোরণে কেউ পা, কেউ হাত আবার কেউ চোখ হারিয়েছে বলেই হাসপাতাল সূত্রের খবর। কারখানায় কর্মরত মৃত শ্রমিকদের পরিবারে নেমেছে শোকের ছায়া। দুর্ঘটনার জেরে প্রায় ৩০০ কেজি ওজনের একটি লোহার টুকরোর আঘাতে মৃত্যু হয়েছে একজন স্থানীয় বাসিন্দার।

উদ্ধার কার্যে নেমেছে, দমকল ও সেনাবাহিনী। ধ্বংসস্তূপের নিচে কেউ চাপা পড়ে আছে কিনা তা সুনিশ্চিত করতে কাজ চালাচ্ছে উদ্ধার কার্য বাহিনী। দমকল কর্মীদের অনুমান অনেক সময় সিলিন্ডার পরীক্ষা করা হয় না যে কারণে এরকম বিস্ফোরণ ঘটতে পারে। কি কারণে এই বিস্ফোরণ? তা স্পষ্ট করতে ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে। তদন্তের পূর্ণাঙ্গ রিপোর্ট প্রকাশিত হলেই, জানা যাবে কি থেকে এই অক্সিজেন তৈরির কারখানায় বিস্ফোরণ ঘটলো।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!