প্রাক্তন ভারতীয় কোচকে ‘বাইরের লোক’ তকমা দিয়ে কড়া জবাব রোহিতের

0 0
Read Time:4 Minute, 19 Second

নিউজ ডেস্ক::আমেদাবাদ টেস্টে নামার আগে বিস্ফোরক রোহিত শর্মা। রাহুল দ্রাবিড় ভারতের কোচ হওয়ার আগে পর্যন্ত সেই পদে বহাল ছিলেন রবি শাস্ত্রী। যদিও তারপর তিনি সুযোগ পেলেই দ্রাবিড়কে খোঁচা দিয়েছেন। ইন্দোর টেস্টে হারের পর ভারতীয় দল নিয়ে রবি শাস্ত্রী যে দাবি করেছিলেন, তা সপাটে উড়িয়ে কড়া জবাব দিলেন ভারত অধিনায়ক রোহিত।

ইন্দোরে অস্ট্রেলিয়ার কাছে ভারত আড়াই দিনেরও কম সময়ে পরাস্ত হওয়ার পর রবি শাস্ত্রী ম্যাচ সম্প্রচারকারী চ্যানেলে বলেছিলেন, কিছুটা আত্মতুষ্টি, কিছুটা অতিরিক্ত আত্মবিশ্বাসের কারণেই এই পরাজয়। যদিও এই বক্তব্যকে ভারতীয় দল যে ভালোভাবে নেয়নি তা আমেদাবাদ টেস্ট শুরুর আগের দিন স্পষ্ট করে দিলেন রোহিত। বিরাট কোহলি যখন ভারত অধিনায়ক ছিলেন তখন তিনি বারবার বলতেন, ড্রেসিংরুমের বাইরে কে কী বলছেন সেই আউটসাইডার বা বাইরের লোকদের কথাকে গুরুত্ব দেওয়া হয় না। রবি শাস্ত্রীকেও সেই বাইরের লোক বলেই এদিন তকমা দিলেন হিটম্যান।

রোহিত আজ বলেন, যখন আমরা দুটি ম্যাচ জিতি এবং বাইরের লোকেরা ভাবেন যে আমরা অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে গিয়েছি, সেটা ভিত্তিহীন। অ্যাবসলিউটলি রাবিশ! কেন না, আমরা চারটি ম্যাচেই নিজেদের সেরাটা দিতে দৃঢ়প্রতিজ্ঞ থাকি। দুটি ম্যাচ জেতার পর কেউই হারতে চায় না। ড্রেসিংরুমের অংশ না হয়েও যাঁরা এই অতিরিক্ত আত্মবিশ্বাস বা এই ধরনের কথা বলে থাকেন তাঁদের ধারণাই থাকে না ড্রেসিংরুমে কী ধরনের কথাবার্তা চলতে থাকে। আমরা সব ম্য়াচেই সেরা খেলাটা খেলতে চাই। সেটা বাইরের কারও ওভারকনফিডেন্ট বা অন্য কিছু মনে হলে তাতে আমাদের কিছু যায় আসে না।

রবি শাস্ত্রী ভারতীয় দলের কোচ থাকাকালীন দলের মানসিকতার সঙ্গে পরিচিত হয়েও কেন এই ধরনের মন্তব্য করলেন সেটা বোধগম্য হচ্ছে না ভারত অধিনায়কের। রোহিত বলেন, আমরা রুথলেস বা নির্মম হতে পছন্দ করি। সেটাই দলের সব ক্রিকেটারের মানসিকতা। কেউই অতিরিক্ত আত্মবিশ্বাসী হন না। প্রত্যেক ক্রিকেটারই চান এ দেশে সফররত প্রতিপক্ষকে এতটুকু জমি না ছাড়তে। আমরাও বিদেশ সফরে গিয়েও তেমন পরিস্থিতিরই সম্মুখীন হই। কোনও দলই কোনও ম্যাচে বা সিরিজে প্রতিপক্ষের হাতে রাশ তুলে দিতে চায় না। সেই মানসিকতা নিয়ে আমরাও খেলি।

আমেদাবাদ টেস্টে ডিআরএসের বিষয়ে আরও সতর্ক থাকতে চাইছেন রোহিত। ভারত অধিনায়ক বলেন, আগের টেস্টে অনেকগুলি ভুল করেছি। বিশেষ করে জাদেজার সব বলেই মনে হয় সেটা আউট। খেলার প্রতি প্যাশন থেকেই এমন দাবি তিনি করেন। কখনও দেখা যায় বল স্টাম্পের কাছাকাছি নেই বা লেগ স্টাম্পের বাইরে পড়েছে। তবে সেখানেই আসে আমার দায়িত্ব। আমিও কিছু বোকার মতো ভুল করেছি। আশা করি, নিজেদের মধ্যে আলাপ-আলোচনা সেরে নিলে এই টেস্টে আর সেই ধরনের ভুল হবে না।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!