ধর্মঘটে স্কুলে গরহাজির শিক্ষকদের স্কুলে ঢুকতে বাধা অভিভাবকদের!

0 0
Read Time:2 Minute, 51 Second

নিউজ ডেস্ক : গতকালের ধর্মঘটের জের স্কুলে গরহাজির শিক্ষকদের একাংশ,আজ শিক্ষকদের স্কুলে ঢুকতে বাধা অভিভাবকদের, উত্তেজনা দুর্গাপুরে।

শুক্রবারে স্কুল শিক্ষকদের আন্দোলনের জেরে থমকে গিয়েছিল পঠন-পাঠন। শনিবারে শিক্ষকদের স্কুলে ঢুকতে না দিয়ে স্কুল গেটের বাইরে শিক্ষকদের ঘিরে ধরে আন্দোলনে সামিল অভিভাবকরা। উত্তেজনা কাঁকসার মলানদিঘি উচ্চ বিদ্যালয়। ঘটনাস্থলে কাঁকসা থানার পুলিশ।


মহার্ঘ ভাতা সহ একাধিক দাবি-দাওয়াকে সামনে রেখে শুক্রবার রাজ্য জুড়ে ধর্মঘটের ডাক দিয়েছিল সরকারি কর্মচারীদের একাংশ। একাধিক সরকারি স্কুল খোলা থাকলেও বন্ধ ছিল পঠন পাঠন। ঠিক তেমনি কাঁকসার মলানদিঘি দুর্গাদাস বিদ্যামন্দির খোলা থাকলেও দিনভর গঠন-পাঠন হয়নি বলে অভিযোগ। টিফিনের পর ছুটিও দিয়ে দেওয়া হয় বলে অভিভাবকদের অভিযোগ। আর সেই অভিযোগ কে সামনে রেখে শনিবার সকাল থেকে অভিভাবকরা স্কুল গেটে শিক্ষকদের বিরুদ্ধে একাধিক পোস্টার সাঁটিয়ে শিক্ষকদের ঘিরে ধরে বিক্ষোভ শুরু করে দেয়। কেন পঠন-পাঠন বন্ধ রাখা হলো প্রশ্ন তোলা হয়। পড়ুয়াদের পাঠ দান বন্ধ রেখে কেন আন্দোলন করা হলো উত্তর চায়ে অভিভাবকেরা৷


বেশ কিছুক্ষণ ধরে শিক্ষকদের সাথে অভিভাবকদের বচসা হয়। উত্তেজনা পরিস্থিতি তৈরি হয় কাঁকসার মলনদিঘি দুর্গাদাস বিদ্যামন্দির চত্বরে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় কাঁকসার থানার পুলিশ। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিভাবকরা সাফ জানিয়ে দেন ভবিষ্যতে যদি এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি হয় তাহলে তারা পূর্ণ সিদ্ধান্তের পথে হাঁটবেন। যদিও বিদ্যালয়ের প্রধান শিক্ষক দাবি করেন স্কুল খোলা ছিল পঠন পাঠান হয়েছে। কিন্তু তাদের অধিকারের লড়াইয়ে কিছু শিক্ষক আন্দোলনে সামিল হয়েছিল। পড়ুয়াদের যাতে কোন সমস্যা না হয় সেদিকেও তারা তৎপর বলেও দাবি করেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!