কংগ্রেস নেতা কৌস্তভ বাগচির বিরুদ্ধে পদক্ষেপ নয়!

0 0
Read Time:3 Minute, 53 Second

নিউজ ডেস্ক::কংগ্রেস নেতা কৌস্তভ বাগচিকে রক্ষা কবচ দিল কলকাতা হাইকোর্ট। আইনজীবী তথা কংগ্রেস নেতা কৌস্তভ বাগচীর বিরুদ্ধে দায়ের হওয়া FIR এর তদন্ত স্থগিতাদেশ দেওয়া হয়েছে। আদালতের অনুমতি ছাড়া কোনও থানা কৌস্তভ বাগচির বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে পারবে না।

কংগ্রেস নেতা কৌস্তভ বাগচিকে রক্ষাকবচ দিল কলকাতা হাইকোর্ট। মুখ পুড়েছে পুলিশের। আদালতের নির্দেশ ছাড়া কৌস্তুভ বাগচির বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা যাবে না বলে নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা। আদালত জানিয়েছে কংগ্রেস নেতা কৌস্তভ বাগচির বিরুদ্ধে আগামী চার সপ্তাহ কোনও থানা পদক্ষেপ করতে পারবে না। তাঁর বিরুদ্ধে করা এফআইআরে স্থগিতাদেশ জারি করা হয়েছে।

কৌস্তভ বাগচির উপরে হামলা হতে পারে আশঙ্কা প্রকাশ করেছে আদালত। সেকারণে কৌস্তভ বাগচিকে নিরাপত্তা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কৌস্তভকে নিরাপত্তা দিতে পারবে কিনা তা সিআরপিএফকে জানাতে হবে। সিআরপিএফ নিশ্চিত করা পর্যন্ত তাঁর বাড়িতে ৫ জন নিরাপত্তা রক্ষী এবং একজন সশস্ত্র কনস্টেবল মোতায়েন নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। ব্যারাকপুর কমিশনারেটকে এই নির্দেশ দিয়েছেন বিচারপতি রাজশেখর মান্থা।

কোনও রকম নোটিস না দিয়ে কোনও নাগরিককে এভাবে গ্রেফতার করা নাগরিক অধিকার ক্ষুন্ন করা হয়েছে। এই পদক্ষেপ সুপ্রিম কোর্টের নির্দেশের পরিপন্থী বলে আদলত পর্যবেক্ষণে জানিয়েছে। কোন কারকণে মাঝরাতে কৌস্তভকে গ্রেফতার করতে গিয়েছিল পুলিশ তা জানতে চেয়েছে আদালত। পর্যবেক্ষণে আদালত আরও জানিয়েছে সম্প্রতি রাজ্যের রাজনৈতিক পরিস্থিতির অবনতি হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লিখে অপপ্রচার চালানো হচ্ছে অভিযোগ করে গত ৪ মার্চ মধ্যরাতে গ্রেফতার করা হয় কংগ্রেস নেতা কৌস্তভ বাগচিকে।

কৌস্তভ বাগচির মামলায় মুখ পুড়েছে পুলিশের। বটতলা থানার অতি সক্রিয়তা নিয়ে ওসি কলকাতা তদন্ত করে রিপোর্ট দেবেন। নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বিচারপতি রাজশেখর মান্থা এই নিয়ো রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন। বিচারপতি বলেছেন বটতলা থানার পুলিশের প্রাথমিক অনুসন্ধান করা উচিত ছিল। এমন কিছু তথ্য প্রমাণ নেই যার থেকে বোঝা যায় গুরুত্ব। কোনো নোটিস না পাঠিয়ে নাগরিকের অধিকার ক্ষুন্ন করেছে। কোর্ট জানতে আগ্রহী কিসের ভিত্তিতে মাঝ রাতে পুলিশ তার বাড়ি গিয়েছিল। আর সারা রাত থেকে পরের দিন গ্রেপ্তার করে রাখা হল। কেস ডায়রি খতিয়ে দেখার নির্দেশও দেওয়া হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!