Job Scam : “বাংলাকে বাঁচাতে পারেন একমাত্র শ্রীকৃষ্ণই”- ইডি

0 0
Read Time:3 Minute, 39 Second

নিউজ ডেস্ক : শুধু স্কুল সার্ভিস কমিশনেই নয়! দুর্নীতি হয়েছে সমস্ত সরকারি ক্ষেত্রেই। আদালতে বিস্ফোরক দাবি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। দফায় দফায় জেরা শেষে সোমবার ভোরে অয়ন শীলকে গ্রেফতার করে ইডি। এরপরেই আদালতে তোলা হলে এমনটাই দাবি করলেন ইডির আইনজীবীরা।

শুধু তাই নয়, গত কয়েকদিন আগেই বহিষ্কৃত তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের বাজেয়াপ্ত ফোনটিকে সোনার খনি বলেছিল তদন্তকারী সংস্থা। সে বিষয়টিকে তুলে ফের চাঞ্চল্যকর দাবি আধিকারিকদের।

আইনজীবী মারফত ইডি বলে, সোনার খনি থেকে কি বের হচ্ছে তা বোঝাই যাচ্ছে। আরও চাঞ্চল্যকর তথ্য সামনে আসবে বলেও দাবি তাঁদের। ইডির কথায়, গোল্ড মাইনে প্রবেশ করেছি। আর তা বলতে গিয়ে ইডি আইনজীবী জানায় পুরসভা ও দমকলের নিয়োগেও দুর্নীতি হয়েছে। অন্তত ৬০ টি পুরসভাতে নিয়োগের দায়িত্ব ছিল শান্তনু ঘনিষ্ঠ ব্যবসায়ী অয়ন শীলের কাঁধেই। এমনকি পুরসভাতে পরীক্ষার ক্ষেত্রে প্রভাবশালীদের দিয়ে প্রভাব খাটানো হত বলেও দাবি তদন্তকারী সংস্থা। এমন অন্তত পাঁচ হাজার প্রার্থীর চাকরি বেআইনি ভাবে হয়েছে বলেও তথ্য মিলেছে বলেও আদালতে দাবি ইডির।

তবে এদিন ইডির তরফে একের পর এক চাঞ্চল্যকর তথ্য তুলে ধরা হয়েছে। যে সমস্ত পৌরসভাতে এই দুর্নীতি হয়েছে সেগুলির নাম এদিন তুলে ধরা হল। সেই তালিকায় রয়েছে কামারহাটি , বরাহনগর , পানিহাটি পৌরসভা সহ আরও একাধিক। চাকরি দেওয়ার নামে ৫০ কোটি টাকা শান্তনু ঘনিষ্ঠ অয়ন তুলেছে বলেও এদিন তুলে ধরা হয়েছে। এদিন আদালতে অয়ন শীলের বাড়ি থেকে উদ্ধার ওএমআর শিট সহ একাধিক নথি আদালতে নিয়ে আসা হয়।

এই সমস্ত তথ্য তুলে ধরার পাশাপাশি ইডির তরফে চাঞ্চল্যকর দাবি করা হয়। তাঁরা বলেন, দুর্নীতি একেবারে চরম পর্যায়ে পৌঁছে গিয়েছে। আর সেখান থেকে একমাত্র শ্রীকৃষ্ণই বাংলাকে বাঁচাতে পারে বলে এদিন দাবি করা হয় ইডির তরফে। আর তা বলতে গিয়ে মহাভারতের বেশ কিছু শ্লোকের উদাহারণও টানেন। শুধু তাই নয়, কুরুক্ষেত্রের মতো অবস্থা বলেও ব্যাখ্যা ইডির আইনজীবীর।

গ্রেফতারির আগে থেকেই অয়ন শীলকে জেরা করছে ইডি। প্রায় ৩৭ ঘণ্টা জেরার পর অয়ন শীলকে গ্রেফতার করা হয়। তারপরেও সিজিও কমপ্লেক্সে নিয়ে এসে দফায় দফায় জেরা করা হচ্ছে শান্তনু বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ অয়ন শীলকে। তাকে জেরা করে একের পর এক চাঞ্চল্যকর তথ্য হাতে পেয়েছে ইডি। বিশেষ করে চার থেকে পাঁচজন প্রভাবশালীর নাম সামনে আসছে বলেও দাবি তদন্তকারী সংস্থার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!