দুর্নীতিগ্রস্থ ব্রাত্য বসুকে রক্ষা করেছিলেন বাম আমলের শিক্ষামন্ত্রী

0 0
Read Time:3 Minute, 18 Second

নিউজ ডেস্ক::ইদানিং বর্তমান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু নিজেকে বার বার ক্যামেরার সামনে বাম আমলের নানা দুর্নীতির কথা তুলে ধরছেন। সেই প্রসঙ্গেই তিনি সুজন চক্রবর্তীর স্ত্রীর নিয়োগ প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তোলেন। যদিও সুজন চক্রবর্তীর স্ত্রী ব্রাত্য বসুকে সোজাসুজি চ্যালেঞ্জ করেন। এবার মুখ খুললেন বাম নেতা রবিন দেব। রাজ্যে বামফ্রন্ট সরকারের জমানায় নিয়ম বহির্ভূতভাবে ব্রাত্য বসু কেন্দ্র ও রাজ্য দু’জায়গা থেকে বেতন নিয়েছিলেন। এর ফলে নিজের চাকরি খোয়াতে বসেছিলেন। তদানীন্তন বাম সরকারের শিক্ষামন্ত্রী সুদর্শন রায়চৌধুরীর বিশেষ হস্তক্ষেপে সেই চাকরি যায়নি। এমনই জানিয়েছেন সিপিআইএম নেতা রবিন দেব। রবিন দেব ব্রাত্য বসুকে স্মরণ করিয়ে দেন,নিজের জীবনের ইতিহাসের দিকে একবার তাকিয়ে দেখুন।

বাম নেতা রবিন দেব বলেন,
ব্রাত্য বসু তৎকালীন রেলমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরামর্শে একটি কেন্দ্রীয় উপদেষ্টা কমিটির বেতনভুক ছিলেন। এই কারণে বিপদে পড়েছিলেন। যেহেতু তিনি বিশিষ্ট নাট্যকর্মী তাই বামফ্রন্ট সরকার তাঁর প্রতি সহানুভূতিশীল ভূমিকা নিয়েছিল। রবিন দেব বলেন, রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকারের বেতন নেওয়ার দায়ে চাকরি যেতে বসেছিল বর্তমান শিক্ষামন্ত্রী প্রাপ্ত বসুর। তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছিল। সেই সময় তার অধ্যাপনা চাকরি চলে যেতে বসেছিল। সেই চাকরি রক্ষা পেয়েছিল একজন প্রতিষ্ঠিত নাট্যকর্মীর প্রতি বামফ্রন্ট সরকারের সহানুভূতির ফলেই।

দু’জায়গায় যেহেতু টাকা নেওয়া যায় না তাই বামফ্রন্ট সরকারের পক্ষ থেকে তাকে কেন্দ্রীয় সরকারের টাকা ফেরত দিতে বলা হয়েছিল।
রবিন দেব বলেন, ব্রাত্য বসুর বিষয়ে তখন সহানুভূতির সঙ্গে দেখা হয়েছিল বলে আজ তিনি শিক্ষামন্ত্রী পদে আছেন। সুতরাং তার এত জোরের সঙ্গে কথা বলা বোধহয় ঠিক না। আসলে তৃণমূল দলটাই দুর্নীতির সঙ্গে জড়িয়ে গেছে। ২০১১ সালে সরকারের আসার পর থেকে তারা কি করেছে সমস্ত ধরা পড়ে যাচ্ছে। এ বিষয়ে অবশ্য ব্রাত্য বসুর কোনো প্রতিক্রিয়া পাওয়া যায় নি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!