কোলকাতায় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু

0 0
Read Time:3 Minute, 39 Second

নিউজ ডেস্ক : বেশ কয়েকদিন ধরেই কোলকাতা সেজে উঠেছিল রাষ্ট্রপতিকে বরণ করে নেওয়ার জন্য। বহু প্রতীক্ষিত সেই সময় রেসকোর্সে  রাষ্ট্রপতির চপার নামলে তাঁকে অভ্যর্থনা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দ্রৌপদী মুর্মুকে উত্তরীয় পরিয়ে, পুষ্প স্তবক দিয়ে বরণ করে নেন মুখ্যমন্ত্রী। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদা। সহাস্য রাষ্ট্রপতি রেসকোর্স থেকে নেতাজি ভবনে পৌঁছলেন দ্রৌপদী মুর্মু। নেতাজির বাসভবন ঘুরে দেখছেন তিনি। সঙ্গে রয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস এবং রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। রাষ্ট্রপতির সফরের কারণে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে এলগিন রোড চত্বর। তিনি কোলকাতায় এসে খুবই খুশি।

রাষ্ট্রপতির কোলকাতা সফরের মধ্যে অন্যতম অনুষ্ঠান ছিল ঠাকুর বাড়ি পরিদর্শন। নেতাজি ভবন থেকে বেরিয়ে জোড়াসাঁকোয় পৌঁছলেন রাষ্ট্রপতি মুর্মু। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের বাসভবন পরিদর্শন করেছেন তিনি। ঠাকুরবাড়িতে কবিগুরুর জন্মকক্ষ, আঁতুড়ঘর, প্রয়াণকক্ষ ঘুরে ঘুরে দেখেছেন। রবীন্দ্রভারতীর মিউজিয়াম, বিচিত্রা ভবনেও যান রাষ্ট্রপতি। সব মিলিয়ে ১০ মিনিট ঠাকুরবাড়িতে ছিলেন তিনি। সেখানে রাজ্যপাল ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু, শশী পাঁজা এবং রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নির্মাল্য নারায়ণ চক্রবর্তী। জোড়াসাঁকো থেকে রাজভবনের উদ্দেশে রওনা দেন রাষ্ট্রপতি। রাস্তার চারিদিকে নানা সাজ-সজ্জার মাধ্যমে রাষ্ট্রপতিকে স্বাগত জানায় কোলকাতা।

নেতাজি ভবন থেকে জোড়াসাঁকো ঘুরে দুপুরের মধ্যে রাজভবনে পৌঁছে যাবেন রাষ্ট্রপতি মুর্মু। সেখানেই মধ্যাহ্নভোজন করবেন। তার পর বিকেলে যাবেন নেতাজি ইন্ডোরে। সোমবার বিকেলে রাজ্য সরকারের তরফে রাষ্ট্রপতি মুর্মুকে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠান উপলক্ষে হাজির থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত তাঁর উদ্যোগেই এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে কলকাতায় গত কয়েক দিন ধরেই সাজ সাজ রব। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা শহর। শহরের একাধিক এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে। সোমবার এবং মঙ্গলবার কোথায় কোথায় যান চলাচলে রাশ টানা হবে, তা-ও জানিয়ে দিয়েছে কলকাতা পুলিশ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!